আরও মহার্ঘ রান্নার গ্যাস! এক লাফে বাড়ল ৫০ টাকা, কলকাতায় সিলিন্ডারের দাম কত?

আরও মহার্ঘ রান্নার গ্যাস! এক লাফে বাড়ল ৫০ টাকা, কলকাতায় সিলিন্ডারের দাম কত?

f9e3b101e21229ddd9e9e329e5b12790

কলকাতা: ফের বাড়ল রান্নার গ্যাসের দাম৷ কোপ পড়ল মধ্যবিত্তের হেঁশেলে৷ এক ধাক্কায়  ভর্তুকিহীন ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫০ টাকা বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার৷ নতুন করে গ্যাসের দাম বাড়ায় মাথায় হাত আমআদমির৷ বুধবার থেকে নতুন দাম ধার্য করা হয়েছে৷  নতুন দরে দিল্লিতে রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য গুণতে হবে ১,০৫৩ টাকা৷ মুম্বইয়ে দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৫২.৫০ টাকা৷কলকাতায় গার্হস্থ্য সিলিন্ডারের দাম পড়বে ১,০৭৯ টাকা।  

আরও পড়ুন- ভারতীয় বায়ুসেনায় লেখা হল নতুন ইতিহাস, এক সঙ্গে যুদ্ধবিমান ওড়ালেন বাবা-মেয়ে

এই নিয়ে গত দু’মাসে তিন বার বাড়ল রান্নার গ্যাসের দাম। গত ৭ মে ৫০ টাকা বাড়ানো হয়েছিল ১৪.২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম৷ এর পর ১৯ মে আবারও দাম বাড়ানো হয়। বুধবার ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের পাশাপাশি দাম বাড়ানো হয়েছে পাঁচ কেজির ছোট সিলিন্ডারেরও। সিলিন্ডার পিছু ১৮ টাকা দাম বাড়ানো হয়েছে।

রান্নার গ্যাসের দাম বাড়লেও বাণিজ্যিক গ্যাসের দাম কিন্তু কমেছে। ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার পিছু সাড়ে আট টাকা দাম কমানো হয়েছে৷ যার ফলে কিছুটা স্বস্তিতে রেস্তোরাঁ মালিকরা৷ গত কয়েক মাস ধরেই মূল্যবৃদ্ধির সমস্যায় ভুগছে দেশ৷ বাজার দর আকাশ ছোঁটা৷ এই অবস্থায় ফের রান্নার গ্যাসের দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। উল্লেখ্য, গত দু’মাসে ১০৩ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম।