জোরালো সাইবার হানা দেশে, ফাঁস নুপুর শর্মার ব্যক্তিগত তথ্য

জোরালো সাইবার হানা দেশে, ফাঁস নুপুর শর্মার ব্যক্তিগত তথ্য

657e68311c237aa490f59094ff125bd2

আহমেদাবাদ: নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে যে মুহূর্তে কার্যত উত্তাল গোটা দেশ ঠিক সেই মুহূর্তেই মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার একদল হ্যাকার হানা দিল দেশে। সম্প্রতি আহমেদাবাদ ক্রাইম ম্যানেজমেন্ট জানিয়েছে, নুপুর শর্মার বিতর্কের পর মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার একদল মুসলিম সম্প্রদায়ভুক্ত হ্যাকার ভারতের বিরুদ্ধে সাইবার যুদ্ধ ঘোষণা করেছে। তাদের করা এই সাইবার হানায় ২০০০-এরও বেশি ওয়েবসাইট হ্যাক হয়েছে বলে খবর। এর সঙ্গেই জানা যাচ্ছে মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার এই সমস্ত মুসলিম হ্যাকাররা বিতর্কিত বিজেপি নেত্রী নূপুর শর্মার যাবতীয় ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে। পুলিশ সূত্রে খবর, ড্রাগন ফোর্স মালয়েশিয়া এবং হ্যাক টিভিস্ট ইন্দোনেশিয়া নামের দুটি হ্যাকার গোষ্ঠী সম্প্রতি ভারতে এই বড়োসড় সাইবার হামলা চালিয়েছে।

পুলিশ সূত্রে আরো খবর, ওই হ্যাকাররাই সম্প্রতি নুপুর শর্মার বাড়ি এবং তাঁর ব্যক্তিগত যাবতীয় তথ্য অনলাইনে প্রকাশ করেছে। এছাড়াও অসমের একটি অনলাইন চ্যানেলের লাইভ টেলিকাস্ট ব্রডকাস্টও হ্যাক করা হয় বলে খবর এবং ওই চ্যানেলে বেশ কিছুক্ষণ পাকিস্তানের পতাকা দেখানো হয়। এর পাশাপাশি থানে পুলিশ ওয়েবসাইট হ্যাক হয়েছে বলে জানা যাচ্ছে। এখানেই শেষ নয় আরও খবর যে, অন্ধ্রপ্রদেশ পুলিশের বেশ কয়েকজন আধিকারিকের ব্যক্তিগত তথ্য ফাঁস করা হয়েছে এবং বহু মানুষের আধার কার্ড নম্বর এবং প্যান কার্ড নম্বরও ফাঁস হয়ে গিয়েছে অনলাইনে।

ভারতের সাইবার ক্রাইম বিভাগ ইতিমধ্যেই মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার সরকারকে এই প্রসঙ্গে বিস্তারিত জানিয়ে একটি চিঠি দিয়েছে। উভয় গোষ্ঠীর জন্য ইন্টারপোলের লুকআউট নোটিশ জারির কথা উল্লেখ করা হয়েছে বলেও খবর। প্রাথমিকভাবে পুলিশের অনুমান নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যে বিশ্বব্যাপী যে বিতর্ক জন্ম নিয়েছে তার জেরেই এই সাইবার হানা। ইতিমধ্যেই ভারতের বাইরের বহু দেশ থেকেই নুপুর শর্মার মন্তব্যের বিরোধিতা করা হয়েছে। একইভাবে দেশের মধ্যেও বিজেপি নেত্রী নুপুর শর্মার বিরুদ্ধে একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছে। বিজেপি নেত্রী এহেন মন্তব্যের তীব্র নিন্দা করেছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট পর্যন্ত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *