এক সপ্তাহ পরে কিছুটা কমল সংক্রমণ, দৈনিক আক্রান্তে শীর্ষে বাংলা

এক সপ্তাহ পরে কিছুটা কমল সংক্রমণ, দৈনিক আক্রান্তে শীর্ষে বাংলা

5f6459fb12bb1abb3b59ea4cbb4f3cbd

নয়াদিল্লি: টানা চার দিন ধরে করোনার দৈনিক সংক্রমণ তথা দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮ হাজারের গণ্ডিতে থাকার পর অবশেষে সোমবার কিছুটা স্বস্তির খবর শোনাল কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের করোনা রিপোর্ট। জানা যাচ্ছে প্রায় এক সপ্তাহ ধরে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ার পর অবশেষে সোমবার তা কিছুটা কমেছে। কেন্দ্রের রিপোর্ট বলছে গত একদিনে দেশে নতুন করে করনায় আক্রান্ত হয়েছেন ১৬৬৭৮ জন। অন্যদিকে রবিবারের তুলনায় বেশ কিছুটা কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। এদিন দেশে করোনার বলি হয়েছেন ২৬ জন। অন্যদিকে সুস্থতার হারও এদিন সামান্য কিছুটা বেড়েছে বলে খবর। কারণ গত একদিনে দেশে করোনামুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৪৬২৯ জন।

 তবে সব থেকে উদ্বেগজনক খবর হল, সোমবার আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে অবস্থান করছে আমাদের রাজ্য বাংলা। উল্লেখ্য দেশে করোনার মহামারী আছড়ে পড়ার পর থেকে এখনও পর্যন্ত এই প্রথম বাংলা আক্রান্তের সংখ্যায় এই নতুন রেকর্ড গড়ল। জানা যাচ্ছে, গত একদিনে আমাদের রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৬২ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মোট চারজনের মৃত্যু হয়েছে আমাদের রাজ্যে। আক্রান্তের সংখ্যার নিরিখে বাংলার পরেই অবস্থান করছে কেরল এবং মহারাষ্ট্র। কেরলে গত একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪৮৪ জন এবং মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ২৫৯১। অন্যদিকে দৈনিক মৃতের সংখ্যায় এদিনও শীর্ষে কেরলের অবস্থান। কারণ দক্ষিণের এই রাজ্যে গত একদিনে নতুন করে করোনার বলি হয়েছেন আরও ১৮ জন।

অন্যদিকে এই মুহূর্তে সব থেকে বেশি চিন্তার জায়গা হল দেশের পজিটিভেলি রেট তথা সংক্রমণের হার। কারণ গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৫.৯৯ শতাংশ। অন্যদিকে সাপ্তাহিক পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৪.১৮ শতাংশ। গত একদিনে দেশে সক্রিয় রোগীর সংখ্যা আরও ২০২৩ বৃদ্ধি পাওয়ায় দেশের মোট অ্যাক্টিভ কেসের সংখ্যাও এদিন ১ লক্ষ ৩০ হাজারের গণ্ডি পার করেছে এবং বেড়ে হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ৭১৩। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *