ফের সোনিয়াকে তলব ইডির, ২১ জুলাই কি হাজিরা দিচ্ছেন কংগ্রেস সভানেত্রী?

ফের সোনিয়াকে তলব ইডির, ২১ জুলাই কি হাজিরা দিচ্ছেন কংগ্রেস সভানেত্রী?

811910b057eda4d2b2e67f2411335993

নয়াদিল্লি: কেটেছে কোরোনার বিপদ। শারীরিক অসুস্থতার ধাক্কা সামলে এখন অনেকটাই সুস্থ কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। আর সে কথা ইডির কানে যেতেই ফের পাঠানো হল সমন। জানা যাচ্ছে ন্যাশনাল হেরল্ড মামলায় আগামী ২১ জুলাই ফের সোনিয়া গান্ধীকে তলব করেছেন ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তবে ২১ জুলাই কংগ্রেস সভানেত্রী  ইডি অফিসে হাজিরা দেবেন কিনা তা এখনো স্পষ্ট নয়। এই প্রসঙ্গে কংগ্রেসের তরফ থেকেও এখনো পর্যন্ত কোনো বিবৃতি দেওয়া হয়নি।

আরও পড়ুন- এক সন্তানের বাবা, ঘোর সংসারী, তবুও সফল UPSC-তে! কী ভাবে সম্ভব? মন্ত্র দিলেন IAS সৌরভ

সোনিয়াকে গত ৯ জুন প্রথমবার তলব করে ইডি। কিন্তু তারপরেই করোনা আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। তাঁর শরীরে করোনা পরবর্তী একাধিক জটিলতা দেখা দেওয়ায় তাঁকে সেইসময় হাসপাতালেও থাকতে হয়েছিল বেশ কিছুদিন। এমতাবস্থায় সোনিয়া পুত্র তথা কংগ্রেস নেতা রাহুল গান্ধী বেশ কয়েকবার ইডি অফিসে হাজিরা দিয়েছিলেন। এরপর সোনিয়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলে গত ২৩ জুন ইডি তাঁকে নতুন করে জিজ্ঞাসাবাদের দিন ধার্য করেন। কিন্তু তখনও শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে হাজিরা দিতে পারেননি সোনিয়া গান্ধী এবং সেই শারীরিক অসুস্থতার কথা জানিয়েই কেন্দ্রীয় সংস্থার কাছ থেকে চার সপ্তাহের মতো সময় চেয়েছিলেন।

 সোনিয়া গান্ধীর সেই আর্জি মেনেই প্রায় তিন সপ্তাহ পর ফের তাকে তলক করা হল। তবে ২১ তারিখ কংগ্রেস সভানেত্রী হাজিরা দেবেন নাকি ফের অতিরিক্ত সময় চেয়ে নেবেন তা এখনো জানা যায়নি।

 অন্যদিকে ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, সভানেত্রীর ইডি অফিসে হাজিরা দেওয়ার দিন দেশ জুড়ে আন্দোলনের পরিকল্পনা করছে এআইসিসি। তাদের দাবি, মোদি সরকার ইচ্ছাকৃতভাবে গান্ধি পরিবারের সদস্যদের কালিমালিপ্ত করার চেষ্টা করছে। এমনকি সেই সময় কংগ্রেস হুইপ জারি করে দলের সব সাংসদকে দিল্লিতে থাকতে বলতে পারে, দলীয় সূত্রে খবর এমনটাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *