স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকে বাসভবনে বাংলার রাজ্যপাল! কী কথা হল

স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকে বাসভবনে বাংলার রাজ্যপাল! কী কথা হল

73eb794afc3e1355a6a9016f8ae83421

নয়াদিল্লি: দার্জিলিং গিয়েছিলেন তিনি, সেখানে রাজভবনে সাক্ষাৎ হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে। পাহাড় থেকে সোজা রাজধানী দিল্লিতে চলে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তবে শুধু যাওয়া নয়, সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখাও করলেন। কিন্তু কী কথা হল দু’জনের মধ্যে, তান জানা যায়নি।

আরও পড়ুন- চন্দ্রমুখী আলু বিকচ্ছে ৪০ টাকায়, সেঞ্চুরির দোরগোড়ায় বেগুন! আকাশ ছোঁয়া মাছ-মাংস

এদিন একটি টুইট করেন রাজ্যপাল, ছবিতে দেখা যায় অমিত শাহের সঙ্গে তিনি বসে আছেন। টুইটে লেখা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকে তাঁর দিল্লির বাসভবনে যান বাংলার রাজ্যপাল। সেখানে বেশ কিছুক্ষণ কথা হয় তাদের মধ্যে, কিন্তু কী বিষয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, বাংলার যে পরিস্থিতি নিয়ে রাজ্যপাল সমালোচনা করেন সেই নিয়েই হয়তো তিনি অমিত শাহকে জানিয়েছেন। প্রায় প্রতিক্ষেত্রেই রাজ্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন তিনি। আইন-শৃঙ্খলা থেকে হিংসা, এইসব ইস্যু নিয়েও বিবাদ তো আরও আগে থেকেই ছিল। সব নিয়েও হয়তো তাদের মধ্যে আলোচনা হয়েছে এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

এদিকে জিটিএ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পাহাড় সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি যোগ দিয়েছিলেন নেপালি কবি ভানু ভক্তের জন্মদিবস অনুষ্ঠানে। এই অনুষ্ঠানের জন্যই পাহাড়ে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তবে কী কারণে অসমের মুখ্যমন্ত্রী সেখানে যান তা নিয়ে কৌতূহল বেড়েছে। যদিও এই তিন জনের পুরো বিষয়টি যে সৌজন্য সাক্ষাৎ তা বলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি জানান, আমন্ত্রণে সাড়া দিয়ে দার্জিলিংয়ের রাজভবনে আসা। তবে কোনও রাজনৈতিক আলোচনা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *