পরপর চার দিন কুড়ি হাজারের ঘরে দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত্যু বেড়ে ৫০ ছুঁই ছুঁই

পরপর চার দিন কুড়ি হাজারের ঘরে দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত্যু বেড়ে ৫০ ছুঁই ছুঁই

970138e499775371d767f9c01e610716

নয়াদিল্লি: একদিকে দেশের ২০০ কোটি করোনার টিকাকরণ সম্পূর্ণ করে নতুন রেকর্ড গড়ার পথে এগোচ্ছে দেশ, অন্যদিকে করোনার দৈনিক সংক্রমণও প্রতিদিনই গড়ছে নিত্যনতুন রেকর্ড। কেন্দ্রের রিপোর্ট জানান দিচ্ছে, রবিবারেও দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কুড়ি হাজারের উপর বিরাজ করছে। এই নিয়ে পরপর চার দিন দেশের দৈনিক সংক্রমণ কুড়ি হাজারের উপরেই অবস্থান করল। জানা যাচ্ছে গত একদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২০,৫২৮ জন। আগের দিনের থেকে ফের বেশ কিছুটা বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

আক্রান্তের সংখ্যার নিরিখে এদিনও প্রথম স্থানে অবস্থান করছে দক্ষিণের রাজ্য কেরল। কেরলে গত একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২৮৭১ জন। অন্যদিকে কেরলের পরেই অবস্থান আমাদের রাজ্য বাংলার। বাংলায় গত একদিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ২৮৩৯। অন্যদিকে মহারাষ্ট্র, তামিলনাড়ু এই দুই রাজ্যেও দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজারের উপরেই অবস্থান করছে এদিন।

 পাশাপাশি জানা যাচ্ছে রবিবার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লেও দৈনিক মৃতের সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমেছে। শনিবার যেখানে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৬ হয়েছিল রবিবার সেটাই সামান্য কিছুটা কমে হয়েছে ৪৯। মৃতের সংখ্যাতেও এক নম্বরে দক্ষিণের রাজ্য কেরল, যেখানে গত ২৪ ঘন্টায় আরও ১৭ জনের প্রাণ গিয়েছে করোনায় আক্রান্ত হয়ে। দ্বিতীয় স্থানে অবস্থান করছে মহারাষ্ট্র। একদিন এই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আটজন। অন্যদিকে আমাদের রাজ্য বাংলায় গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। প্রসঙ্গত বাংলায় প্রত্যেক দিনই কিন্তু একটু একটু করে করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি দৈনিক মৃত্যুর সংখ্যাও বাড়ছে বলে খবর।

 এদিকে গত একদিনে করোনামুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৭৭৯০ জন। পাশাপাশি অ্যাকটিভ কেস তথা সক্রিয় রোগীর সংখ্যা আরো ২৬৮৯ বৃদ্ধি পেয়ে দেশের মোট অ্যাকটিভ কেস তথা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৪৪৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *