দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও স্বস্তি নেই বাংলায়, ফের সংক্রমনের শীর্ষে বাংলা

দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও স্বস্তি নেই বাংলায়, ফের সংক্রমনের শীর্ষে বাংলা

5d6376a0c54b49f4c5fd2f8acf197bad

নয়াদিল্লি: একটানা পাঁচদিন দৈনিক আক্রান্তের সংখ্যা কুড়ি হাজারের উপরে থাকার পর কিছুটা কমল দেশে করোনার দৈনিক সংক্রমণ। জানা যাচ্ছে গত একদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৯৩৫ জন। গতকাল অর্থাৎ রবিবার পর্যন্ত দেশের দৈনিক আক্রান্তের এই সংখ্যাটাই প্রায় সাড়ে ২০ হাজারের কাছাকাছি অবস্থান করছিল। গত একদিনে সংক্রমণ কমেছে কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ুর মতো একাধিক রাজ্যে। তবে দেশজুড়ে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে বাংলা। কেন্দ্রের হিসাব বলছে আজ অর্থাৎ সোমবার ফের দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষে অবস্থান করছে রাজ্য। শুধুমাত্র বাংলাতেই গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬৫৯ জন, গোটা দেশের মধ্যে যা সর্বাধিক। এই নিয়ে দু সপ্তাহে পর পর দুবার দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষস্থান দখল করে রেকর্ড গড়ল বাংলা।

পাশাপাশি খবর, দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও এদিন দেশজুড়ে কিন্তু দৈনিক মৃতের সংখ্যা ফের কিছুটা বৃদ্ধি পেয়েছে এবং হাফ সেঞ্চুরির গণ্ডি পার করেছে। রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত একদিনে দেশে করোনার বলি হয়েছেন ৫১ জন। দক্ষিণের রাজ্য কেরলে এক ধাক্কায় লাফিয়ে বেড়েছে করোনায় মৃতের সংখ্যা। এই রাজ্যে গত একদিনে মৃত্যু হয়েছে আরও ২৯ জনের। অন্যদিকে জানা যাচ্ছে মৃতের সংখ্যা নিরিখেও দ্বিতীয় স্থানে অবস্থান রাজ্যের। বাংলায় গত ২৪ ঘন্টায় আরো পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে খবর। এছাড়া মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ ও অসমে  তিনজন করে, এবং বাকি নাগাল্যান্ড, সিকিম, মনিপুর, পঞ্জব, ছত্রিশগড়, দিল্লি,  তামিলনাড়ু এবং কর্নাটকেও একজন করে মৃত্যু হয়েছে।

অন্যদিকে এদিন করোনামুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন আরো ১৬০৬৯ জন। তবে রেকর্ড পতন হয়েছে করোনার অ্যাক্টিভ কেসে। জানা যাচ্ছে গত একদিনে দেশে নতুন করে করোনার অ্যাক্টিভ কেস আরও ৮১৫ বৃদ্ধি পেয়ে এই মুহূর্তে মোট অ্যাক্টিভ কেসের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৪ হাজার ২৬৪।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *