রাশিয়ার বর, ইউক্রেনের কনের বিয়ের আসর ভারতে, হিন্দু রীতি মেনে কার্যসিদ্ধি

রাশিয়ার বর, ইউক্রেনের কনের বিয়ের আসর ভারতে, হিন্দু রীতি মেনে কার্যসিদ্ধি

8cdef5df567146fe9564347411cfff95

ধর্মশালা: যুদ্ধ চলছে নিজেদের দেশে। কবে থামবে তা কেউ জানে না। কিন্তু তা বলে কি প্রেম থেমে থাকবে? বিয়ে থেমে থাকবে? একেবারেই নয়। যুদ্ধ যে প্রেমের কাছে অনেক তুচ্ছ তা ফের একবার প্রমাণ করলেন এই যুগল। আরও চমকের ব্যাপার, তাদের মধ্যে একজন রাশিয়ান, অন্যজন ইউক্রেনীয়! নিজেদের দেশের লড়াইকে ব্রাত্য করে তাঁরা প্রেমকেই বেছে নিয়েছেন। আর উল্লেখযোগ্যভাবে নিজেদের জীবনের নতুন শুরু তাঁরা করলেন ভারত থেকেই। কী ব্যাপার? আসুন জেনে নেওয়া যাক।

আরও পড়ুন- আধারের ব্যক্তিগত তথ্য কি ফাঁস হয়েছে? জবাব দিল কেন্দ্র

পাত্রের নাম সের্গেই নভিকভ, তিনি রাশিয়ান। ওদিকে পাত্রী ইলোনা ব্রাকোমা, তিনি ইউক্রেনের। তবে দুজনের মধ্যে সম্পর্ক বহু দিনের। তাঁরা বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু এরই মাঝে যুদ্ধ শুরু হয়ে যায় তাদের নিজেদের দেশের মধ্যে। কিন্তু নিজেদের সম্পর্কে তাঁরা কোনও আঁচ আসতে দেননি। সের্গেই নভিকভ, আদতে রাশিয়ান হলেও বর্তমানে থাকেন ইজরায়েলে। তাঁর পক্ষ এমন একটা সিদ্ধান্ত নেওয়া তুলনামূলক সহজ হলেও ইলোনার কাছে ছিল না। কিন্তু সব বাধা অতিক্রম করে তাঁরা ভারতে আসেন এবং সিদ্ধান্ত নেন, এখানকার রীতি মেনেই বিয়ে করবেন। এতএব কথামতো কাজ।

হিমাচল প্রদেশের ধর্মশালাতে স্থানীয় রীতি মেনেই দুজন বিয়ে করেন। দু’জনেরই পরনে ছিল ভারতীয় পোশাক। স্থানীয় এক ব্যক্তি ইলোনার কন্যাদান করেন। আবার স্থানীয় বাসিন্দারাই দুই দলে ভাগ হয়ে গিয়ে পাত্রপক্ষ ও কন্যাপক্ষ হয়েছিলেন বিয়েতে। সবাই মিলে জমিয়ে দিয়েছিলেন বিয়ের আসর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *