পাকিস্তানে রয়েছেন মোদীর এক বোন, প্রতি বছর আসে রাখি-মিষ্টি, জানেন কে?

পাকিস্তানে রয়েছেন মোদীর এক বোন, প্রতি বছর আসে রাখি-মিষ্টি, জানেন কে?

39b029c66dbdcee80abf52aea7537c28

ভাই ভারতের বাসিন্দা, আরও ভালোভাবে বলতে গেলে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী। অন্যদিকে বোন থাকেন প্রতিবেশী দেশ সুদূর পাকিস্তানে। ভাই-বোনের সম্পর্কের মধ্যে দুই দেশের সীমানার ব্যবধান অবস্থান, কিন্তু তারপরেও অটুট একে অপরের প্রতি ভালোবাসা এবং আনুগত্য। দেখতে দেখতে ভাই বোনের এই অভাবনীয় সম্পর্ক এই বছর পা রাখছে ২৫ বছরে। এতগুলো বছর ধরে সুদুর পাকিস্তান থেকেই পাতানো ভাই নরেন্দ্র মোদীর জন্য প্রার্থনা করে এসেছেন কামার মহসিন শেখ। এ বছরও তার অন্যথা হয়নি। সামনেই রাখি বন্ধন উৎসব। আর সেই উপলক্ষে প্রতি বছরের মত এবছরও যথাসময়ে হাজির মহসিনের পাঠানো নিজে হাতে তৈরি রাখি, সঙ্গে মিষ্টি। এই মহসিন শেখই হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘পাতানো’ পাকিস্তানি ‘বোন’। শোনা যায়, দীর্ঘ ২৫ বছর ধরে তিনি দাদা নরেন্দ্র মোদীকে রাখি বেঁধে আসছেন। এই বছরও সেই উপলক্ষে নিজের হাতে তৈরি রেশমের ফিতের উপর সুতোর কারুকাজ করা রাখি তিনি পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর জন্য। সঙ্গে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগাম শুভেচ্ছাও।

 সর্বভারতীয় সংবাদ সংস্থা অনুযায়ী, পাকিস্তানের এই মহিলা জন্মসূত্রে পাকিস্তানি হলেও বিয়ের পর থেকে তিনি ভারতেরই বাসিন্দা। কিন্তু এখনো তিনি পাকিস্থানেই থাকেন। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মহসিন জানিয়েছেন, নরেন্দ্র মোদী যখন প্রধানমন্ত্রী হননি, যখন তিনি সামান্য একজন আরএসএস কর্মী তখন থেকেই তিনি তাঁকে রাখি পরিয়ে আসছেন। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, বহু দিনের সখ দিল্লিতে এসে সরাসরি ‘দাদা’ মোদীর সঙ্গে দেখা করবেন। কিন্তু এখনো পর্যন্ত সেই শখ পূরণ হয়নি। তাঁর কথায়, ‘আমার আশা উনি আমাকে এবার দিল্লিতে ঠিক ডেকে পাঠাবেন। আমি সেই মতো সমস্ত প্রস্তুতি সেরেও রেখেছিলাম। রেশমের ফিতের উপর সুতো দিয়ে বুনে আমি একটি রাখিও বানিয়েছি।’ নিজের হাতে বানানো সেই রাখিটিই মোদীর উদ্দেশ্যে দিল্লি পাঠিয়েছেন মহসিন।

অন্যদিকে দাদার জন্য কি প্রার্থনা করলেন প্রশ্ন করতেই মহসিনের স্পষ্ট জবাব, পরেরবার লোকসভা নির্বাচনেও জিতুক দাদা। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘এতে কোন সন্দেহ নেই যে উনি আবার প্রধানমন্ত্রী হবেন, কারণ তাঁর সেই যোগ্যতা রয়েছে। কামনা করি প্রতি বারই যেন তিনিই ভারতের প্রধানমন্ত্রী হন।’ তবে শুধু প্রধানমন্ত্রী হওয়াই নয় একইসঙ্গে মোদের সুস্বাস্থ্যের কামনাও করেছেন মহসিন।

মহসিন আরো জানিয়েছেন, বিবাহ সূত্রে তিনি যবে থেকে ভারতের বাসিন্দা সেই দিন থেকেই তিনি নরেন্দ্র মোদিকে নিজের ‘দাদা’ হিসেবে দেখেন। এখনো পর্যন্ত দাদা মোদিকে মহসিন ২৪ থেকে ২৫ বার রাখি পরিয়েছেন বলে খবর। সম্প্রতি সংবাদমাধ্যমকে এ কথাই জানিয়েছেন তিনি। তাঁর কথায়, প্রতিবছরই রাখি উৎসবের ঠিক আগেই পাকিস্তান থেকে দাদার জন্য নিজের হাতে রাখি তৈরি করে পাঠান মহসিন। এখনো পর্যন্ত এক বছরও এর অন্যথা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *