বিজেপি সরকারের সেরা মন্ত্রী অমিত শাহ, পেলেন ৩৯% ভোট: সমীক্ষা

বিজেপি সরকারের সেরা মন্ত্রী অমিত শাহ, পেলেন ৩৯% ভোট: সমীক্ষা

1e0def63c320ed10b5525232240ea132

নয়াদিল্লি: স্বরাষ্ট্রমন্ত্রী হবার পর নাগরিকত্ব আইন থেকে শুরু করে কাশ্মীরের ৩৭০ ধারা প্রত্যাহারের বিষয়ে বড় বড় সিদ্ধান্ত নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাধারণ মানুষ যে এই সিদ্ধান্তকে গুরুত্ব দিয়েছেন তার ইঙ্গিত মিলল ‘ইন্ডিয়া টুডে: মুড অফ দ্য নেশন’ সমীক্ষায়। ৩৯ শতাংশ মানুষ মনে করছেন বর্তমান বিজেপি সরকারের সেরা মন্ত্রী হলেন অমিত শাহ। একই সঙ্গে, আজ নির্বাচন হলে ফের ক্ষমতায় আসছে বিজেপি তথা এনডিএ, এটাও স্পষ্ট হয়েছে এই জনমত সমীক্ষায়। 

‘ইন্ডিয়া টুডে: মুড অফ দ্য নেশন’ বলছে, বর্তমান বিজেপি সরকারের সেরা মন্ত্রী হলেন অমিত শাহ। ৩৯ শতাংশ ভোট পেয়েছেন তিনি। এদিকে তাঁর পরে রয়েছেন  প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, তাঁর ভোট শতাংশ অনেকটাই কম, ১৪%। এদিকে, সমীক্ষার পরিসংখ্যান বলছে, আজ যদি দেশে লোকসভা নির্বাচন হয় তাহলে এনডিএ পেতে চলেছে ৩২১ আসন, এদিকে ইউপিএ তিন অঙ্ক ছুঁতে পারবে না। তারা পাবে ৯৩ টি আসন। এদিকে অন্যান্যরা পাবে ১২৯ টি আসন। ভোট শতাংশ অস্বাভাবিকভাবে ইউপি-এর থেকে অনেক এগিয়ে এনডিএ। তারা পাচ্ছে ৪৩ শতাংশ ভোট এবং ইউপিএ পাচ্ছে ২৭ শতাংশ। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে সন্তুষ্ট দেশের অধিকাংশ মানুষ, এমন ইঙ্গিতও মিলেছে সমীক্ষায়। দেখা গিয়েছে, ৭৪ শতাংশ মানুষই করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে খুব সন্তুষ্ট। আর ১৭ শতাংশ মানুষ জানিয়েছেন, তাঁরা মোটামুটি সন্তুষ্ট। 

এদিকে,  প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর ভূমিকা কেমন, এই প্রশ্নের উত্তরে ৪৪ শতাংশ মানুষ বলছেন ভালো, ৩০ শতাংশ মানুষ মনে করছেন অত্যন্ত ভালো। অর্থাৎ সবমিলিয়ে নরেন্দ্র মোদির দাপট যে এতটুকুও কমেনি তা সমীক্ষার রিপোর্ট অনুযায়ী একেবারে স্পষ্ট। এর সঙ্গে ৩৮ শতাংশ মানুষ এটাও মনে করছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই দেশের সর্বকালের সেরা প্রধানমন্ত্রী। তাঁর পর প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী, ইন্দিরা গান্ধী এবং জহরলাল নেহরু স্থান পেয়েছেন। তাঁদের ভোট শতাংশ অনেকটাই কম নরেন্দ্র মোদীর তুলনায়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *