‘ভারতকে ভাঙতে চাইছে টুকরে টুকরে দল’, দিশাকে বিঁধলেন সম্বিত

‘ভারতকে ভাঙতে চাইছে টুকরে টুকরে দল’, দিশাকে বিঁধলেন সম্বিত

ed674e0f81aa420a93906603fb777e7e

নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন নিয়ে দীর্ঘদিন ধরেই উত্তপ্ত দেশের রাজনৈতিক পরিস্থিতি। এই আন্দোলনে সম্প্রতি নতুন মাত্রা যোগ করেছে বিদেশী তারকাদের সমর্থন। সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের শেয়ার করা টুলকিট মামলায় বেঙ্গালুরুর তরুণীকে গ্রেফতারের বিরুদ্ধে যখন সরব হয়েছে একাধিক মহল, তখনই এই ঘটনায় মুখ খুললেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র।

টুলকিটের মাধ্যমে দেশে বিচ্ছিন্নতাবাদ ছড়াতে চাইছে ‘টুকরে টুকরে দল’ (tukde-rukde gang), এদিন এমনটাই দাবি করেছেন ভারতীয় জনতা পার্টির মুখপাত্র সম্বিত পাত্র। বেঙ্গালুরুর তরুণী ও পরিবেশকর্মী দিশা রবির গ্রেফতারির যে সমালোচনা চলছে চারিদিকে, তার বিরুদ্ধে কথা বলতে গিয়েই এদিন এই দাবি করেছেন তিনি। সেই সঙ্গে প্রশ্ন তুলেছেন, ভারতের সার্বভৌমত্ব এবং অখন্ডতার গুরুত্ব নিয়েও।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী এদিন সম্বিত পাত্র বলেন, “দিল্লি পুলিশের প্রেস বিবৃতি থেকেই টুলকিটের পিছনে মূল ষড়যন্ত্র পরিষ্কার হয়ে গিয়েছে। যাঁরা এই ঘটনাতে রাজনৈতিক রং লাগানোর চেষ্টা চালাচ্ছেন, তাঁদের কাছে আমার প্রশ্ন, দেশের সার্বভৌমত্ব এবং অখন্ডতা কি গুরুত্বপূর্ণ নয়?” এখানেই শেষ নয়, এদিন গেরুয়া মুখপাত্র আরো বলেন, “টুকরে টুকরে দল’ এই দেশকে ভাগ করতে চাইছে। তাদের আইনের মুখোমুখি হতেই হবে।”

বস্তুত, গত রবিবার গ্রেটা থুনবার্গের শেয়ার করা টুলকিট মামলায় বেঙ্গালুরুর ২২ বছর বয়সী তরুণী দিশা রবিকে গ্রেফতার করে দিল্লি পুলিশের গোয়েন্দা বিভাগ। অভিযোগ, তিনিই ওই বিতর্কিত টুলকিটটির সম্পাদক। তবে এই গ্রেফতারির তীব্র প্রতিবাদ করেছে কেন্দ্র বিরোধী দলগুলি। কংগ্রেস থেকে শুরু করে আন্দোলনরত কৃষক সংগঠনগুলি পর্যন্ত পাশে দাঁড়িয়েছে দিশার। তবে তদন্তে অনড় দিল্লি পুলিশ এদিন এ বিষয়ে আরো দুজনের গ্রেফতারির সম্ভাবনা জানিয়েছে। সব মিলিয়ে কৃষক আন্দোলনের পরিপ্রেক্ষিতে টুলকিট নিয়ে শুরু হওয়া নতুন বিতর্কে এখন কার্যত উত্তাল দেশীয় রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *