দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর বাড়িতে সিবিআই হানা, ‘স্বাগত’ জানালেন কেজরিওয়াল

দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর বাড়িতে সিবিআই হানা, ‘স্বাগত’ জানালেন কেজরিওয়াল

bab8ce2fe16f7fba8a5107d74639e16d

নয়াদিল্লি: শুক্রবার সাত সকালে দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাড়িতে হানা দিলেন সিবিআই আধিকারিকরা। এদিন সকাল থেকেই রাজধানী দিল্লি এবং তৎসংলগ্ন এলাকার ২০টি স্থানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা তল্লাশি চালাচ্ছে বলে খবর। তার মধ্যেই রয়েছে সিসোদিয়ার বাসভবন। সিবিআই সূত্রে খবর দিল্লির আবগারি নীতিতে অনিয়মের অভিযোগে শুরু হওয়া তদন্তের কারণেই আজ অর্থাৎ শুক্রবার দিল্লির  উপমুখ্যমন্ত্রীর বাসভবনে এই তল্লাশি অভিযান চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা।

অন্যদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপ প্রসঙ্গে শুক্রবার সকাল থেকেই টুইটারে কেন্দ্রকে একের পর এক জোরালো আক্রমণ করেছেন কেজরিওয়াল, সিসোদিয়াসহ আম আদমি দলের একাধিক শীর্ষস্থানীয় নেতৃত্ব। এই তল্লাশি অভিযান প্রসঙ্গে মনীষ সিসোদিয়া টুইটারে লিখেছেন, ‘সিবিআই এসেছে। তাদের স্বাগত। আমি অত্যন্ত সৎ। লক্ষ শিশুর ভবিষ্যৎ তৈরি করছি। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, যারাই ভাল কাজ করে তাদেরই এভাবে বিরক্ত করা হয়। এই কারণেই আমাদের দেশ এক নম্বর হতে পারছে না।’একই কথা বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। তিনি এদিন টুইটারে লেখেন, ‘যেদিন আমেরিকার সবচেয়ে বড় সংবাদপত্র ‘নিউইয়র্ক টাইমসে’ দিল্লির শিক্ষা মডেলের প্রশংসা ও মণীশ সিসোদিয়ার ছবি প্রকাশিত হল, সেদিনই মণীশের বাড়ি সিবিআই পাঠানো হল। সিবিআইকে স্বাগত। সম্পূর্ণ সহযোগিতা করা হবে। এর আগেও বহু তদন্ত/ হানা হয়েছে। কিছুই পাওয়া যায়নি। এবারও কিছুই পাওয়া যাবে না।’ 

গত বছরের নভেম্বর থেকে দিল্লির আবগারি নীতি প্রণয়ন এবং কার্যকর করার ক্ষেত্রে অনিয়মের অভিযোগ তুলেছে বিরোধীরা। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করেন সিবিআই আধিকারিকরা। আর সেই তদন্তের স্বার্থেই শুক্রবারের এই তল্লাশি অভিযান, সিবিআই সুত্রে খবর এমনটাই।