উপত্যকায় ফের জঙ্গি হামলা, শ্রীনগরের মুঘল গার্ডেনে গ্রেনেড বিস্ফোরণে আহত ৯

উপত্যকায় ফের জঙ্গি হামলা, শ্রীনগরের মুঘল গার্ডেনে গ্রেনেড বিস্ফোরণে আহত ৯

ba3e58b6d38407a4e4365b488d302652

শ্রীনগর: উপত্যকায় ফের জঙ্গি হামলা। রবিবার রাতে গ্রেনেড বিস্ফোরণে কেঁপে উঠল শ্রীনগরের বিখ্যাত মুঘল গার্ডেন এলাকা। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, রবিবার রাতের এই হামলায়, ওই এলাকার ৯ জন স্থানীয় বাসিন্দা গুরুতর আহত হয়েছেন। নিকটবর্তী SKIMS হাসপাতালে তাদের চিকিৎসা চলছে। তাদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর। অন্যদিকে এই গোটা ঘটনায় উপত্যকায় ফের ছড়িয়েছে আতঙ্ক।

অন্যদিকে জানা যাচ্ছে, গ্রেনেড হামলার পাশাপাশি রবিবার উপত্যকায় ফের উদ্ধার হয়েছে IED বিস্ফোরক। জানা গিয়েছে, পুলওয়ামা  এলাকা থেকে এই বিস্ফোরক উদ্ধার করে জম্মু-কাশ্মীর পুলিশ। ওই এলাকায় বড়সড় নাশকতার ছক কষেছিল সন্ত্রাসবাদীরা। এমনটাই মনে করা হচ্ছে। প্রায় ১০ থেকে ১২ কেজি ওজনের IED উদ্ধার হয়েছে বলে খবর। টুইট করে সাউথ কাশ্মীর জোনের পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে পুলওয়ামার বেইগুন্ড অঞ্চলে তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকেই ১০-১২ কেজি ওজনের IED বিস্ফোরক উদ্ধার হয়েছে। সেনাবাহিনীর সাহায্যে এই বিস্ফোরক নিষ্ক্রিয় করা হয়েছে। বড়সড় নাশকতার ছক ছিল বলেই অনুমান পুলিশ আধিকারিকদের।

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের আগে থেকেই বেশ উত্তপ্ত জম্মু-কাশ্মীর উপত্যকা। একের পর এক জঙ্গি হামলায় ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে পুলিশ নিরাপত্তারক্ষী, পরিযায়ী শ্রমিকসহ মোট ছয়জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন কাশ্মীরি পন্ডিতও রয়েছেন। ফলে উপত্যকাবাবাসীদের নিরাপত্তা নিয়ে ফের উঠেছে বড়সড়ো প্রশ্ন। ইতিমধ্যেই কাশ্মীরের বিভিন্ন জেলায় সংখ্যালঘু তথা কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তার প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাতে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। তার মধ্যেই বুদগাও, পুলওয়ামার মতো একাধিক জেলায় মিলেছে জঙ্গির খোঁজ। মিলেছে বিস্ফোরক। সবে মিলে ক্রমশ আরো উত্তপ্ত হচ্ছে ভূস্বর্গ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *