এই প্রজন্মের কাছে স্ত্রী মানে সারাজীবনের চিন্তা! পর্যবেক্ষণ হাইকোর্টের

এই প্রজন্মের কাছে স্ত্রী মানে সারাজীবনের চিন্তা! পর্যবেক্ষণ হাইকোর্টের

4c15c992d3aa8bdb666f296467e2dbc0

তিরুবনন্তপুরম: বিয়ের সম্পর্কে ‘ইউজ অ্যান্ড থ্রো’ সংস্কৃতির প্রভাব পড়ছে। আর স্ত্রীকে সারাজীবনের মাথাব্যাথা বলে মনে করছে এই প্রজন্ম। এমনই পর্যবেক্ষণ কেরল হাইকোর্টের। বিচারপতি এ মহম্মদ মুস্তাক এবং বিচারপতি সোফি থমাসের ডিভিশন বেঞ্চ এই কথাই বলেছেন। তাদের কথায়, আগের থেকে এই প্রজন্মের স্ত্রীকে নিয়ে ধারণা অনেকটাই বদলে গিয়েছে।

আরও পড়ুন- ১ লক্ষ মহিলায় প্রায় ৪২ জন! গার্হস্থ্য হিংসার অভিযোগে শীর্ষে বাংলা

এক সর্বভারতীয় সংবাদ সংস্থার খবর অনুযায়ী, এক ব্যক্তি তাঁর স্ত্রীর বিরুদ্ধে ব্যবহারগত অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল, স্ত্রী তাঁকে সর্বদা অন্য মেয়ের সঙ্গে সম্পর্ক আছে এই অভিযোগ তুলে সন্দেহ করে। তিনি তাঁর স্ত্রীর সঙ্গে খুশি নন। যদিও ওই ব্যক্তির স্ত্রী পাল্টা দাবি করে বলেছেন যে, তিনি কখনই হিংসাত্মক আচরণ করেননি। এই মামলার শুনানিতেই কেরল হাইকোর্টের মন্তব্য, এই প্রজন্মের কাছে ‘Wife’ হল ‘Worry Invited For Ever’। হাইকোর্টের আরও পর্যবেক্ষণ, এই সময়ে লিভ-ইন সম্পর্ক বাড়ছে কারণ যখন তখন সম্পর্ক শেষ করে দেওয়া যায়। আগে স্ত্রীকে সারাজীবনের জন্য ভাল বা সুস্থ বিনিয়োগ মনে করা হত। এখন সেই ধারণা বদলে গিয়েছে।

কেরল হাইকোর্ট আরও বলেছে, এখনকার প্রজন্ম বিয়ে জিনিসটাকেই অতটা মান্যতা দিতে চায় না। মনে করা হয় দায়দায়িত্ব বা বাধ্যবধকতা ছাড়া জীবন কাটাতে বিয়েটা উপেক্ষা করা যায়। তাই এই ধরণের মানসিকতা আরও বেশি করে দেখা যাচ্ছে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *