মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী দেখতে চান এই সাংসদ!

মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী দেখতে চান এই সাংসদ!

7c5ad052aedd9e2b2fcfe6c8da62fe15

নয়াদিল্লি: ২০২৪ লোকসভা নির্বাচনে বিরোধী জোট হলে তার মুখ কি মমতা বন্দ্যোপাধ্যায় হবেন? এই প্রশ্নের উত্তর পেতে গেলে এখনো বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হবে। কিন্তু জাতীয় রাজনীতিতে যে মমতা বন্দ্যোপাধ্যায় আগের থেকে অনেক বেশি গুরুত্ব পাবেন তা হলফ করে বলা যায়। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন সেই পথ প্রশস্ত করে দিয়েছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবেই দেখতে চাইছে তৃণমূল কংগ্রেস। আর এবার এই ইস্যুতে জোর সওয়াল তুললেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

আজ দিল্লিতে একাধিক সাংসদদের নিয়ে বৈঠক করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক শেষে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন যে তারা চান আগামী বিরোধী জোটের প্রধান মুখ হয়ে উঠুন মমতা বন্দ্যোপাধ্যায় এবং ২০২৪ সালে মমতাকেই প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান তিনি। প্রসঙ্গত আজ তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দু শেখর রায়ের দিল্লির বাড়িতে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী রণনীতি কী হবে এবং সাংসদরা কী ভাবে কাজ করবেন তা এই বৈঠকে বাতলে দিয়েছেন তিনি। জানা গিয়েছে, সকল সাংসদদের মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন সংসদে আরো বেশি সক্রিয় হতে এবং লাগাতার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ইস্যু ভিত্তিক প্রতিবাদ করতে। যদিও বিরোধী দলের মুখ কে হবেন, এই প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়কেও করা হয়েছিল। তিনি অবশ্য সেই প্রশ্নের উত্তরে বলেছেন, পরিস্থিতির উপর নির্ভর করবে, অন্য কোনও নেতা বিরোধী জোটের মুখ হলেও তাঁর কোনও আপত্তি নেই।

দিল্লিতে গিয়ে দফায় দফায় বিভিন্ন নেতার সঙ্গে বৈঠক করছেন তৃণমূল সুপ্রিমো৷ কিন্তু সকলে একত্রে বসে বৈঠক হওয়ার কোনও পরিকল্পনা নেই৷ এর কারণ হিসাবে মমতা বলেন, বর্তমানে কোভিড পরিস্থিতি চলছে৷ তাছাড়া সংসদের অধিবেশনও বসছে৷ এই পরিস্থিতিতে একজোট হয়ে বৈঠক করার ক্ষেত্রে সমস্যা রয়েছে৷ তবে তিনি আশাবাদী পরবর্তী সময় যখন দিল্লিতে আসবেন তখন বাকি নেতাদের সঙ্গেও কথা হবে৷ বিজেপি বিরোধী প্ল্যাটফর্ম তৈরি হবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *