দিল্লি শুভেন্দু-সুকান্ত জুটিকে সফল দেখতে চায়! রাজ্য বিজেপি নেতৃত্ব তা খুব ভাল করে জানে

দিল্লি শুভেন্দু-সুকান্ত জুটিকে সফল দেখতে চায়! রাজ্য বিজেপি নেতৃত্ব তা খুব ভাল করে জানে

4ee6284c463660f688304781c4d2cf50

 

দেবময় ঘোষ: রাজ্য বিজেপির সভাপতি হিসাবে দিলীপ ঘোষের গমন প্রায় নিশ্চিত ছিল। কারণ, বিজেপি’র সংবিধান অনুযায়ী কোনও সভাপতি টানা তৃতীয়বারের জন্য নির্বাচিত হতে পারেন না। ২০১৫ সালের ডিসেম্বর মাসে সভাপতি হয়েছিলেন দিলীপ। দুই পর্যায়ে সভাপতিত্বে’র মেয়াদ সম্পূর্ণ হওয়ার মুখে। অন্যদিকে, সভাপতি হিসাবে তিনি ৬ বছরও সম্পূর্ণ করেছেন। সেক্ষেত্রে ওই পদে নতুন মুখ দেখার অপেক্ষা করছিলেন তামাম বিজেপি সমর্থক, নেতা, কর্মীরা।

এখন সব থেকে বড় প্রশ্ন হল, নব নির্বাচিত সভাপতি বালুরঘাটের সাংসদ ড. সুকান্ত মজুমদারের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জুটি কেমন জমবে। এই দুজনের সম্পর্কের উপর ভিত্তি করেই, আগামী দিনে বিজেপির রথ এগিয়ে চলবে রাজ্যে। ইতিমধ্যেই, শুভেন্দু অধিকারী সুকান্তবাবুকে শুভেচ্ছা জানিয়েছেন। উত্তরে নতুন সভাপতি বলেছেন, “আপনার শুভ কামনার জন্য ধন্যবাদ। আমরা দুজনে রাজ্যে বিজেপিকে শক্তিশালী করব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা বাংলার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবে।”

সুকান্ত

তবে এটা ঠিক, দিলীপ ঘোষের সঙ্গে সুকান্তবাবুর সুসম্পর্ক ছিল বরাবর। সুকান্তবাবুকে দিলীপ ঘোষ ঘনিষ্ট বলা যায়। সেক্ষেত্রে, তার সভাপতিত্ব পাওয়ার ক্ষেত্রে দিলীপ বাবুর ভূমিকা অস্বীকার করা যায়না। কিন্তু, সুকান্ত বাবু দিলীপ ঘোষ ঘনিষ্ঠ হতে পারেন। কিন্তু শুভেন্দু অধিকারীর সঙ্গে তার জুটি জমার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। কারণ, দিল্লির উচ্চতর নেতৃত্বে চায় রাজ্যে একযোগে কাজ করুক শুভেন্দু-সুকান্ত। শুভেন্দু এবং দিলীপ ঘোষ দুজনেই পার্টিতে নিজের ভূমিকা নিয়ে সচেতন। সেক্ষেত্রে, তারা দুজনের জানেন, কেন্দ্রীয় পার্টি শুভেন্দু-সুকান্ত জুটিকে সফল দেখতে চায়।

রাজ্য বিজেপি সূত্রে খবর, দিলীপ ঘোষকে, (যিনি ইতিমধ্যেই কেন্দ্রীয় সহ সভাপতি হয়েছেন) দেশের বিভিন্ন দিকে প্রচারের কাজে ব্যবহার করবে পার্টি। ত্রিপুরা কিংবা উত্তরপ্রদেশ তার সম্ভাব্য গন্তব্য হতেই পারে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে রাজ্যে একমাত্র জনপ্রিয় মুখ শুভেন্দু অধিকারী। যিনি দীর্ঘদিন বাংলায় রাজনীতি করছেন। সেক্ষেত্রে রাজ্য বিজেপির প্রধান মুখ হতে চলেছে শুভেন্দু, তা বলাই যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *