মিড-ডে মিলে নুন-ভাত! এটাই যোগীরাজ্যের শিশুদের আহার

মিড-ডে মিলে নুন-ভাত! এটাই যোগীরাজ্যের শিশুদের আহার

0c6f0bf8496c18841798c21e334aad6e

লখনউ: ঠিক যে রাজ্যে কয়েক কোটি টাকা খরচ করে এক মসজিদের জায়গায় রাম মন্দির তৈরি করা হচ্ছে, সেই রাজ্যেরই একটি স্কুলে বিরল দৃশ্য। মিড-ডে মিলে স্কুল পড়ুয়াদের দেওয়া হচ্ছে নুন এবং সাদা ভাত! খাস অযোধ্যার একটি স্কুলে এমন চিত্র ধরা পড়েছে এবং যার ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। এই খবর প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়ে গিয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে আগেভাগেই ওই নির্দিষ্ট স্কুলের প্রিন্সিপালকে বরখাস্ত করেছে উত্তরপ্রদেশ সরকার।

আরও পড়ুন- গর্ভপাতের অধিকার পাবেন অবিবাহিত মহিলারাও, ‘বৈবাহিক ধর্ষণ’ বাস্তব, জানাল শীর্ষ আদালত

যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, কয়েকজন শিশু হাতে থালা নিয়ে খাচ্ছে। তাদের পাতে শুধু সাদা ভাত আর নুন ছাড়া কিছুই নেই। কোনও পুষ্টিকর খাদ্য তো দূর, আলু পর্যন্ত নেই। তরকারিও জোটেনি। এই ভিডিও সামনে আসার পর গ্রামের গ্রাম প্রধানকেও নোটিস পাঠিয়েছেন অযোধ্যার জেলাশাসক। কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। জানা গিয়েছে, এই বিষয় নিয়ে আগেও পড়ুয়াদের অভিভাবকরা আওয়াজ তুলেছিল। বিক্ষোভ দেখানো হয়েছিল। কিন্তু স্কুল কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নেয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে যোগী প্রশাসন। ভিডিওঃ টুইটার

মিড-ডে মিল নিয়ে এর আগে বহুবার অভিযোগের কাঠগড়ায় উঠেছে উত্তরপ্রদেশ সরকার। কখনও রুটি, নুন দেওয়ার অভিযোগ উঠেছে, আবার কখনও নুন-ভাত দেওয়ার অভিযোগ। বারবার ব্যবস্থা নেওয়ার কথা জানান হলেও যে কোনও লাভ হয়নি তাও পরিষ্কার হয়েছে। এবার সোশ্যাল মিডিয়া যেন হাতিয়ার হয়ে উঠল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *