স্বাবলম্বী হতে চান, চা বিক্রিতে মন ‘বি-টেক চায়েওয়ালি’র

স্বাবলম্বী হতে চান, চা বিক্রিতে মন ‘বি-টেক চায়েওয়ালি’র

50e358c5b12f294f1ff3a53ffb917b40

চণ্ডীগড়: পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার হাবড়া স্টেশনের প্ল্যাটফর্মে চা বিক্রি করেন টুকটুকি দাস। তাঁকে সকলে চেনে ‘এমএ ইংলিশ চায়ওয়ালি’ নামে। ইংরেজিতে স্নাতকোত্তর উত্তীর্ণ হয়েও চাকরি না পাওয়ায় এই চায়ের দোকান খুলেছেন তিনি। সেই নিয়ে চর্চা কম হয়নি। এবার তাঁর মতোই চায়ের দোকান খুলে সংবাদ শিরোনামে চলে এসেছেন হরিয়ানার এক পড়ুয়া। তিনি আবার বি-টেক পড়ছেন। আর পড়তে পড়তেই খুলে ফেলেছেন চায়ের দোকান। তিনি হলেন, ‘বি-টেক চায়ওয়ালি’।

আরও পড়ুন: ৯ বছরেই কোটিপতি হয়েছেন দুজনে! অনুব্রত-সুকন্যা নিয়ে দাবি সিবিআইয়ের

হরিয়ানার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বি-টেক পড়েন বর্তিকা সিংহ। তবে পড়াশুনার পাশাপাশি সংসারের হালও তাঁকে ধরতে হবে। এই কারণেই তিনি খুলে ফেলেছেন চায়ের দোকান এবং তার নাম দিয়েছেন ‘বি-টেক চায়ওয়ালি’। হরিয়ানার ফরিদাবাদ এলাকায় এই দোকান করেছেন তিনি। বর্তিকা জানিয়েছেন, পড়াশুনা শেষ করার পর তিনি নিজের ব্যবসা করতে চান। কিন্তু ততদিন পর্যন্ত অপেক্ষা না করেই এখন থেকে চায়ের দোকান খুলে ফেলেছেন তিনি। এই সময় থেকেই নিজের স্বাবলম্বী হওয়ার পথ প্রশস্ত করছেন।

তবে পড়াশুনার সঙ্গে এই চায়ের দোকান চালাতে সমস্যা হয় না? বর্তিকার কথায়, সকালের দিকে পড়ার চাপ থাকে তাই বিকেলের পর ৪ থেকে ৫ ঘণ্টা তিনি দোকান খোলেন। তার দোকানে সাধারণ চা এবং লেবু চা পাওয়া যায়। দাম ১০ এবং ২০ টাকা। অল্প কিছুদিনের মধ্যে তার দোকানে বেশ ভিড় বাড়তে শুরু করেছে। অনেকেই আসছেন চা খেতে আবার অনেকে শুধুমাত্র ‘বি-টেক চায়ওয়ালি’কে দেখতে আসছে। সোশ্যাল মিডিয়াতেও আপাতত বর্তিকা ভাইরাল হয়েছে। অধিকাংশ মানুষ তাকে এই পদক্ষেপের জন্য সাহসী বলছে এবং তাকে কুর্ণিশ জানাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *