DA মামলায় নয়া মোড়, আদৌ মিটবে জট?

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) মামলার রিভিউ পিটিশনের শুনানির জন্য নতুন বেঞ্চ গঠিত হয়েছে। বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি শেখর বি শরাফের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হবে। সরকার পক্ষের দায়ের করা রিভিউ পিটিশনের পরিপ্রেক্ষিতে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) ডিএ মামলার চূড়ান্ত নিষ্পত্তি আটকে আছে। স্যাটে আগামী ২৪ জানুয়ারি মামলাটির পরবর্তী শুনানি আছে। গত

f53d9ecb4f2d690989904656c09d20d7

DA মামলায় নয়া মোড়, আদৌ মিটবে জট?

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) মামলার রিভিউ পিটিশনের শুনানির জন্য নতুন বেঞ্চ গঠিত হয়েছে। বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি শেখর বি শরাফের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হবে। সরকার পক্ষের দায়ের করা রিভিউ পিটিশনের পরিপ্রেক্ষিতে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) ডিএ মামলার চূড়ান্ত নিষ্পত্তি আটকে আছে। স্যাটে আগামী ২৪ জানুয়ারি মামলাটির পরবর্তী শুনানি আছে। গত ৩১ আগস্ট হাইকোর্টের বিচারপতি দেবাশিস করগুপ্ত ও বিচারপতি শেখর বি শরাফের ডিভিশন বেঞ্চ ডিএ মামলার রায় দেন।

ওই রায়ে রাজ্য সরকারি কর্মীদের ডিএ পাওয়ার অধিকার মেনে নেওয়া হয়। কিন্তু কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে রাজ্য কর্মীরা ডিএ পাবেন কি না তা নিষ্পত্তি করার দায়িত্ব স্যাটকে দেয় হাইকোর্ট। স্যাটে মামলাটির কয়েক দফায় শুনানি হয়েছে। শুনানি পর্ব শেষ হওয়ার পর সরকারের পক্ষ থেকে হাইকোর্টে একটি রিভিউ পিটিশন দাখিল করা হয়। এরপর স্যাটের তরফ থেকে জানানো হয়, হাইকোর্টে রিভিউ পিটিশনের নিষ্পত্তি হওয়ার পর তাঁরা মামলাটির পরবর্তী পর্যায়ে যাবেন। ডিএ মামলার রায় দেওয়ার কাজই এখন বাকি আছে বলেও স্যাট জানিয়ে দিয়েছে। এই পরিপ্রেক্ষিতে হাইকোর্টে রিভিউ পিটিশনের শুনানি খুবই গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *