NDTV-র পরিচালন গোষ্ঠী থেকে ইস্তফা প্রণয় ও রাধিকা রায়ের, বোর্ডে এলেন নয়া ডিরেক্টর

NDTV-র পরিচালন গোষ্ঠী থেকে ইস্তফা প্রণয় ও রাধিকা রায়ের, বোর্ডে এলেন নয়া ডিরেক্টর

edf220fd5729e20a34b3ac80c69317b1

নয়াদিল্লি: নিউ দিল্লি টেলিভিশন (এনডিটিভি)-র রাশ প্রায় দখল করে নিয়েছেন গৌতম আদানি৷ এই খবরের মধ্যেই মিলল আরও একটি খবর৷ সংস্থার পরিচালন সংস্থার অধিকর্তা পদ থেকে ইস্তফা দিলেন প্রণয় রায় এবং তাঁর স্ত্রী সাংবাদিক রাধিকা রায়। তাঁরাই ছিলেন এনডিটিভির প্রতিষ্ঠাতা৷ মঙ্গলবার এনডিটিভির তরফে একটি বিবৃতি দিয়ে প্রণয় এবং রাধিকার ইস্তফার কথা স্টক এক্সচেঞ্জকে জানানো হয়েছে। এর পরেই সংস্থার পরিচালন গোষ্ঠীর বোর্ডে এক সঙ্গে যোগ দেন সুদীপ্ত ভট্টাচার্য, সঞ্জয় পুগালিয়া এবং সেন্থিল সিনিয়াহ চেঙ্গালভারায়ণ।

আরও পড়ুন- লক্ষ্য ছিল সোনার দুল, মহিলার কানটাই কেটে নিয়ে গেল দুষ্কৃতীরা!

এনডিটিভির পরিচালন গোষ্ঠীর নাম আরআরপিআরএইচ। ওই পরিচালন সংস্থারই দুই অধিকর্তা ছিলেন এনডিটিভির চেয়ারপার্সন প্রণয় এবং নির্বাহী পরিচালক রাধিকা  রায়৷  সোমবারই তাঁরা নিজেদের ৯৯.৫ শতাংশ শেয়ার আদানি গোষ্ঠী অধিকৃত একটি সংস্থার নামে করে দেয়।  আরআরপিআরএইচ তাদের শেয়ার বিক্রি করার ২৪ ঘণ্টার মধ্যেই নিজেদের পদ ছাড়েন দু’জনে।

গত অগাস্ট মাসে আদানি গ্রুপ জানিয়েছিল, এনডিটিভির সিংহভাগ শেয়ার তারা কিনে নিতে চলেছেন। এই সংবাদমাধ্যমের ২৯ শতাংশ শেয়ার তাদের হাতে আসছে বলেও ঘোষণা ককরা হয়েছিল। সেই চুক্তি হয় গত সোমবার। এনডিটিভির পরিচালন সংস্থা আরআরপিআরএইচ তাদের ৯৯.৫ শতাংশ শেয়ারই বিক্রি করে দেয় বিশ্বপ্রধান কমার্শিয়াল প্রাইভেট লিমিটেড (ভিসিপিএল)কে। এই সংস্থার মালিকানা রয়েছে আদানি গ্রুপের হাতে।