পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাবে PSC

কলকাতা: এবার খাতা দেখাবে পিএসসি। রাজ্য তথ্য কমিশন-এর নির্দেশ অনুযায়ী পিএসসির মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন পদে নিয়োগের জন্য পরীক্ষার খাতা দেখানোর সিদ্ধান্ত নিল রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। গত বছরের ডব্লুবিসিএস পরীক্ষায় এক প্রার্থীর প্রাপ্ত নম্বর নিয়ে গুরুতর অভিযোগ ওঠে। পরীক্ষার্থীদের একাংশের মধ্যে এই বিষয়টি নিয়ে বহুল ক্ষোভের সঞ্চার হয়। আরটিআই করেও কোনো সদুত্তর না পেয়ে

d5372c70bd9e3efa267753085de31f13

পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখাবে PSC

কলকাতা: এবার খাতা দেখাবে পিএসসি। রাজ্য তথ্য কমিশন-এর নির্দেশ অনুযায়ী পিএসসির মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন পদে নিয়োগের জন্য পরীক্ষার খাতা দেখানোর সিদ্ধান্ত নিল রাজ্য পাবলিক সার্ভিস কমিশন।

গত বছরের ডব্লুবিসিএস পরীক্ষায় এক প্রার্থীর প্রাপ্ত নম্বর নিয়ে গুরুতর অভিযোগ ওঠে। পরীক্ষার্থীদের একাংশের মধ্যে এই বিষয়টি নিয়ে বহুল ক্ষোভের সঞ্চার হয়। আরটিআই করেও কোনো সদুত্তর না পেয়ে তথ্য জানার অধিকার আইন অনুযায়ী উত্তরপত্র দেখানোর দাবি জোরালো হয়। পরীক্ষার্থীদের একাংশ রাজ্য তথ্য কমিশনেও বিষয়টি জানান। রাজ্য তথ্য কমিশনের নিয়ম অনুযায়ী এবার উত্তরপত্র দেখাবে পিএসসি। কমিশন জানিয়েছে, যে-কোনো পরক্ষার্থী উত্তরপত্র দেখতে চাইলে, দেখতে পাবেন। তবে তাঁকে কমিশনের চেয়ারম্যান বা তাঁর মনোনীত কোনো আধিকারিকের কাছে আবেদন জানাতে হবে। পরীক্ষার ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে আবেদন করতে হবে।দীর্ঘদিনের পরীক্ষার্থীদের দাবির কথা মাথায় রেখে ও তথ্য জানার আইন অনুসারে এই পদক্ষেপ বলে জানানো হয়েছে পিএসসির পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *