তছনছ মেরিনা বিচ, ভাঙল শতাধিক গাছ, বহু এলাকা জলমগ্ন! ‘মনদৌস’ তাণ্ডব

তছনছ মেরিনা বিচ, ভাঙল শতাধিক গাছ, বহু এলাকা জলমগ্ন! ‘মনদৌস’ তাণ্ডব

b6538496d62469a7a80e9773be16187d

চেন্নাই: ঘূর্ণিঝড় ‘মনদৌস’ স্থলভাগে প্রবেশ করে তাণ্ডব দেখাতে শুরু করেছে। চেন্নাইয়ের বিভিন্ন এলাকা তছনছ করে দিয়েছে এই ঘূর্ণিঝড়। আপাতত কোনও হতাহতের খবর না মিললেও ঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড হয়েছে চেন্নাই। একাধিক জায়গায় গাছ উপড়ে পড়েছে, রাস্তায় জল জমে গিয়েছে। বেশ কিছু এলাকা বিদ্যুৎহীন এবং পরপর উড়ান বাতিল হয়েছে। ইতিমধ্যে খবর মিলেছে, দেওয়াল ভেঙে পড়ে একাধিক গাড়ির ক্ষতি হয়েছে শহরে।

আরও পড়ুন- ‘চাকরিই করি না, ভুয়ো-তালিকায় নাম কী ভাবে?’ আচার্য ভবনে একের পর এক চিঠি

শুক্রবার মধ্য রাতে পুদুচেরী ও শ্রীহরিকোটার মধ্য দিয়ে তামিলনাড়ুর মামালাপ্পুরমে ল্যান্ডফল হয় ঘূর্ণিঝড়ের। সেই সময়ে ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ৭০ কিমি। তার প্রভাবে যে কী হতে পারে তার সাক্ষী থাকছে চেন্নাই। মেরিনা বিচ ক্ষতিগ্রস্ত হওয়া থেকে শতাধিক গাছ ভেঙে পড়া, এইসব চিত্র এখন শহর জুড়ে। হাওয়া অফিস সূত্রে খবর, চেন্নাইয়ে এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে ১১৫ মিমি। অবশ্য স্বস্তির খবর দিয়েছে হাওয়া মহল। জানান হয়েছে, স্থলভাগে প্রবেশের পরই ধীরে ধীরে শক্তি খোয়াতে শুরু করেছে এই ঘূর্ণিঝড়। এদিন দুপুরের মধ্যেই তা তামিলনাড়ুর উত্তর উপকূলে গভীর নিম্নচাপে পরিণত হবে এবং তারওপরে সাধারণ নিম্নচাপ হয়ে যাবে।

এদিকে আগেই চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে বেশ কয়েকটি অন্তর্দেশীয় উড়ান ও আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়া হয়েছিল। একই সঙ্গে স্কুল-কলেজও বন্ধ করে রাখা হয়েছে। শুক্রবার রাজ্যগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছিল, শনিবার আবার বেশ কয়েক জায়গায় লাল সতর্কতা জারি করা হয়েছে। তবে আজ সারাদিন ধরেই ভারি থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *