মাস্ক ছাড়া গতি নেই! কোভিড বৈঠকের পর বার্তা প্রধানমন্ত্রীর

মাস্ক ছাড়া গতি নেই! কোভিড বৈঠকের পর বার্তা প্রধানমন্ত্রীর

8d632cdea6428c77049944b4f5228a18

নয়াদিল্লি: চিন থেকেই আবার করোনা আতঙ্ক বাড়তে শুরু করেছে। করোনাভাইরাসের নতুন উপপ্রজাতি ‘বিএফ.৭’-এর দাপাদাপি নিয়ে চিন্তায় ভারত সরকার। এখন থেকেই দেশবাসীকে সতর্ক করা হচ্ছে এবং পদক্ষেপ নেওয়া হচ্ছে যাতে কোনও ভাবে পরিস্থিতি জটিল না হয়। বৃহস্পতিবার করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, এই বৈঠক থেকেই সকলকে মাস্ক পরার বার্তা দিয়েছেন তিনি। একই সঙ্গে দেশে করোনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ দিয়েছেন নমো।

আরও পড়ুন: আচমকা কেন কোভিড বাড়ছে চিনে?

কয়েক দিন পরেই বড়দিন এবং নতুন বছরের আগমন। এই সময়টা স্বাভাবিকভাবেই উৎসবমুখর হয়ে থাকে গোটা দেশ। বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া, পিকনিক, সবই চলে দারুণভাবে। এক কথায়, দেশের সর্বত্র ভিড় থাকে। আর এটাই ভাইরাস ছড়ানোর সবচেয়ে উপযোগী রাস্তা। তাই আগাম সতর্কবার্তা দিয়ে দেশবাসীকে মাস্ক পরতে বলছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সামাজিক দূরত্ব আগের মতো বজায় রাখতে বলছে। তার থেকেও বড় বিষয়, এখনও পর্যন্ত অনেকেই বুস্টার টিকা নেননি। তাতেও জোর দিচ্ছে সরকার। প্রবীণ নাগরিক থেকে শুরু করে প্রাপ্ত বয়স্করা যাতে বুস্টার ডোজ নেন, তার আর্জি জানান হচ্ছে।

কোভিড পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সংসদে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য ইতিমধ্যে জানিয়েছেন যে, চিনের ওপর নজর রাখা হচ্ছে এবং রাজ্যগুলিতে বেশ কিছু সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রেক্ষিতেই তাঁর সতর্কবাণী, মহামারি এখনও শেষ হয়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *