বেতন বাড়ল চুক্তিভিত্তিক কর্মচারীদের, নির্দেশিকা নবান্নের

কলকাতা: চুক্তিভিত্তিক কর্মীদের মাসে দু’হাজার টাকা বেতন বাড়াল রাজ্য সরকার৷ চুক্তিভিত্তিক কর্মীদের মধ্যে ডি গ্র-পে কর্মরত যাঁদের উপযুক্ত অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা রয়েছে, তাঁদের গ্রুপ সি-তে পদোন্নতির সুযোগও করে দিয়েছে রাজ্য সরকার। এই কর্মীদের অবসরকালীন ভাতাও এক লাখ টাকা বেড়ে তিন লাখ টাকা করা হয়েছে। সবই পয়লা ফেব্রুয়ারি থেকে কার্যকরী হচ্ছে। সব মিলিয়ে প্রায় ৫০

f53d9ecb4f2d690989904656c09d20d7

বেতন বাড়ল চুক্তিভিত্তিক কর্মচারীদের, নির্দেশিকা নবান্নের

কলকাতা: চুক্তিভিত্তিক কর্মীদের মাসে দু’হাজার টাকা বেতন বাড়াল রাজ্য সরকার৷ চুক্তিভিত্তিক কর্মীদের মধ্যে ডি গ্র-পে কর্মরত যাঁদের উপযুক্ত অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা রয়েছে, তাঁদের গ্রুপ সি-তে পদোন্নতির সুযোগও করে দিয়েছে রাজ্য সরকার। এই কর্মীদের অবসরকালীন ভাতাও এক লাখ টাকা বেড়ে তিন লাখ টাকা করা হয়েছে। সবই পয়লা ফেব্রুয়ারি থেকে কার্যকরী হচ্ছে। সব মিলিয়ে প্রায় ৫০ হাজার চুক্তিভিত্তিক কর্মী উপকৃত হবেন।

অর্থসচিব এ ব্যাপারে একটি নির্দেশিকা জারি করেছেন। এ যাবৎ গ্রুপ-ডি পদে ৫ বছরের কম সময় কর্মরত চুক্তিভিত্তিক কর্মীদের মাসিক বেতন ছিল দশ হাজার টাকা, ৫ থেকে ১০ বছরের কম সময়ের কর্মীরা পেতেন ১২ হাজার টাকা, দশ থেকে পনেরো বছরের কম সময়ের কর্মীদের ১৪, ৫০০ টাকা, ১৫ থেকে ২০ বছরের কম সময়ের কর্মীদের মিলত ১৭ হাজার টাকা এবং কুড়ি বছর বা তার বেশি সময় কর্মরতদের বেতন ছিল ২০ হাজার টাকা। এ বার প্রতিটি ধাপেই বাড়ল দু’হাজার টাকা। গ্রুপ-সি কর্মীদেরও একই সময়সীমার নিরিখে মাসিক বেতন ছিল যথাক্রমে ১১, ৫০০ টাকা, ১৩, ৫০০ টাকা, ১৬, ০০০ টাকা, ১৯, ০০০ টাকা ও ২২, ৫০০ টাকা। নয়া সিদ্ধান্ত অনুযায়ী মাসে বাড়ল দু’হাজার টাকা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *