চুক্তিভিত্তিক কর্মীদের সুখবর দিয়ে বিজ্ঞপ্তি জারি নবান্নের

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে গ্রুপ ‘সি’-র বহু শূন্যপদ পড়ে রয়েছে। এর একটা বড় অংশই হল লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট (এলডিএ)। শূন্যপদের জন্য প্রশাসনিক সমস্যা হচ্ছে। কাজের গতিও মন্থর হয়ে যাচ্ছে। কিন্তু এবারের রাজ্য বাজেটে চুক্তিতে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের গ্রুপ সি পদে উন্নীত করার যে ঘোষণা করা হয়েছে, তাতে এই সমস্যা অনেকটাই মিটে যাবে বলে

619b97ce0e28c0d0b76f8285de563fc8

চুক্তিভিত্তিক কর্মীদের সুখবর দিয়ে বিজ্ঞপ্তি জারি নবান্নের

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে গ্রুপ ‘সি’-র বহু শূন্যপদ পড়ে রয়েছে। এর একটা বড় অংশই হল লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট (এলডিএ)। শূন্যপদের জন্য প্রশাসনিক সমস্যা হচ্ছে। কাজের গতিও মন্থর হয়ে যাচ্ছে। কিন্তু এবারের রাজ্য বাজেটে চুক্তিতে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের গ্রুপ সি পদে উন্নীত করার যে ঘোষণা করা হয়েছে, তাতে এই সমস্যা অনেকটাই মিটে যাবে বলে আধিকারিকরা আশা করছেন।

বাজেটে যে ঘোষণা করা হয়েছে, তা দ্রুত কার্যকর করার জন্য অর্থ দপ্তর বিজ্ঞপ্তি জারি করেছে। বাজেট ভাষণে অর্থমন্ত্রী অমিত মিত্র জানিয়েছেন, ৫০ হাজারের বেশি চুক্তিভিত্তিক গ্রুপ ডি কর্মী এতে উপকৃত হবেন। তিন বছরের বেশি কাজ করছেন এবং ন্যূনতম মাধ্যমিক পাশ থাকলে এই অংশের গ্রুপ ডি কর্মীরা চুক্তিভিত্তিক গ্রুপ সি পদে কাজ করতে পারবেন। চুক্তিভিত্তিক বলা হলেও রাজ্য সরকার আগেই এই কর্মীদের চাকরির নিরাপত্তার ব্যবস্থা করেছে। ৬০ বছর বয়স পর্যন্ত এঁরা কাজ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *