টানা ৩ মাস বেতন না পেয়ে ধর্না অস্থায়ী কর্মীদের

দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী ৪৯ জন মহিলা ও পুরুষ কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। রোজগার বন্ধ হয়ে যাওয়াতে বাড়িতে হাঁড়িও নিয়মিত চড়ছে না। বাজারে ধারদেনা বেড়ে যাচ্ছে। ছেলেমেয়েদের প্রাইভেট টিউশন যাওয়া লাটে উঠেছে। বার বার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দরবার করেও কাজ না হওয়াতে বৃহস্পতিবার আন্দোলনে নামলেন অস্থায়ী কর্মীরা। এদিন বেলা ১১টা

568c4ff5b0f1e279335b39820e60af2b

টানা ৩ মাস বেতন না পেয়ে ধর্না অস্থায়ী কর্মীদের

দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী ৪৯ জন মহিলা ও পুরুষ কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। রোজগার বন্ধ হয়ে যাওয়াতে বাড়িতে হাঁড়িও নিয়মিত চড়ছে না। বাজারে ধারদেনা বেড়ে যাচ্ছে। ছেলেমেয়েদের প্রাইভেট টিউশন যাওয়া লাটে উঠেছে।

বার বার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দরবার করেও কাজ না হওয়াতে বৃহস্পতিবার আন্দোলনে নামলেন অস্থায়ী কর্মীরা। এদিন বেলা ১১টা থেকে ডায়মন্ডহারবার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাঃ ফিরদৌস আহমেদের ঘরের সামনে অবস্থানে বসেছেন আন্দোলনকারীরা। তাঁদের দাবি, বকেয়া বেতন না পেলে হাসপাতালের কোনও কাজ করবেন না। এদিন সন্ধ্যা পর্যন্ত প্রিন্সিপাল ঘরের মধ্যেই ছিলেন। বেরতে পারেননি।

ডায়মন্ডহারবার হাসপাতালে চতুর্থ শ্রেণীর কর্মী থেকে স্থায়ী সাফাই কর্মীদের অধিকাংশ অবসর নিয়েছেন। পর্যায়ক্রমে সব মিলিয়ে প্রায় ৯৩টি পদ এখন শূন্য। সেই জায়গাতে গত ১৫ বছর ধরে এখনও পর্যন্ত ওই পদে স্থায়ী কোনও নিয়োগ হয়নি। স্বাভাবিকভাবে হাসপাতালের নামডাক বেড়ে যাওয়াতে আগের চেয়ে রোগীর সংখ্যা প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে। কিন্তু তা সামাল দিতে হিমশিম খেতে হচ্ছিল হাসপাতাল কর্তৃপক্ষকে। এছাড়াও অফিসিয়াল কাজও ঠিকমতো করা যাচ্ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *