আধা সামরিক বাহিনীর জওয়ানদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

নয়াদিল্লি: রাজ্যের বাসিন্দা আধা-সামরিক বাহিনীর কোনও জওয়ান কর্মরত অবস্থায় মারা গেলে, তাঁর পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার বিষয়টি চূড়ান্ত করল নবান্ন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কর্মরত অবস্থায় কোনও পুলিসকর্মী মারা গেলে, তাঁর পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হয়। কিন্তু সিআরপি, বিএসএফ, সিআইএসএফ আর আইটিবিপি’র মতো আধা-সামরিক বাহিনীর এ রাজ্যের বাসিন্দা

c2d4fd94f954c8967de895e4185ef477

আধা সামরিক বাহিনীর জওয়ানদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

নয়াদিল্লি: রাজ্যের বাসিন্দা আধা-সামরিক বাহিনীর কোনও জওয়ান কর্মরত অবস্থায় মারা গেলে, তাঁর পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার বিষয়টি চূড়ান্ত করল নবান্ন।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কর্মরত অবস্থায় কোনও পুলিসকর্মী মারা গেলে, তাঁর পরিবারকে পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হয়। কিন্তু সিআরপি, বিএসএফ, সিআইএসএফ আর আইটিবিপি’র মতো আধা-সামরিক বাহিনীর এ রাজ্যের বাসিন্দা কোনও জওয়ান মারা গেলে, তাঁর পরিবারকে এতদিন দুই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হত।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, পুলওয়ামায় জঙ্গি হানায় এ রাজ্যের বাসিন্দা সিআরপি’র দুই জওয়ান সুদীপ বিশ্বাস এবং বাবলু সাঁতরা মারা যাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সংশ্লিষ্ট দুই পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হয়েছে। অর্থ দপ্তর সূত্রে জানা গিয়েছে, এখন থেকে আধা-সামরিক বাহিনীর জওয়ানদের পরিবারকে এই পরিমাণ আর্থিক সাহায্য দেওয়ার বিষয়টি সরকারি নির্দেশিকা আকারে বের করা হচ্ছে। এখন তারই প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *