গ্রুপ সি-ডি কর্মীদের বেতন বৃদ্ধির নয়া বিজ্ঞপ্তি রাজ্যের

কলকাতা: চুক্তিভিত্তিক গ্রুপ সি এবং ডি কর্মীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তিকে ঘিরে বিভ্রান্তি দেখা দিয়েছিল। সেই বিভ্রান্তি দূর করে রাজ্য সরকারের অর্থ দপ্তরের পক্ষ থেকে বৃহস্পতিবারই নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে স্পষ্ট বলে দেওয়া হয়েছে, ৩১ জানুয়ারি ২০১৯ তারিখে যে কর্মী যত বেতন পেয়েছিলেন ফেব্রুয়ারি মাসে তার থেকে ঠিক দু’হাজার টাকা বেশি বেতন

গ্রুপ সি-ডি কর্মীদের বেতন বৃদ্ধির নয়া বিজ্ঞপ্তি রাজ্যের

কলকাতা: চুক্তিভিত্তিক গ্রুপ সি এবং ডি কর্মীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তিকে ঘিরে বিভ্রান্তি দেখা দিয়েছিল। সেই বিভ্রান্তি দূর করে রাজ্য সরকারের অর্থ দপ্তরের পক্ষ থেকে বৃহস্পতিবারই নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

তাতে স্পষ্ট বলে দেওয়া হয়েছে, ৩১ জানুয়ারি ২০১৯ তারিখে যে কর্মী যত বেতন পেয়েছিলেন ফেব্রুয়ারি মাসে তার থেকে ঠিক দু’হাজার টাকা বেশি বেতন পাবেন। একইসঙ্গে বিজ্ঞপ্তিতে আরও জানিয়ে দেওয়া হয়েছে, বার্ষিক বেতন বৃদ্ধি আগে যেরকম ছিল, সেরকমভাবেই হবে। তবে অর্থ দপ্তরের ৮ ফেব্রুয়ারির নির্দেশের ভিত্তিতে বিভিন্ন দপ্তর থেকেই ম্যাচিং অর্ডার বার করা হয়েছিল। তাতেই সব কর্মীদের বেতন ২০০০ টাকা করে বৃদ্ধি না হওয়াকে ঘিরেই বিভ্রান্তির সূচনা হয়েছিল।

কিন্তু, ফেব্রুয়ারি মাসের বেতন হিসেবে ইতিমধ্যে ওই সমস্ত কর্মীদের বিল তৈরি হয়ে গিয়েছে। সেক্ষেত্রে চলতি মাসে বিভিন্ন দপ্তরে কর্মীদের বিল অনুযায়ীই বেতন দেওয়া হবে। তবে ২০০০ টাকা বৃদ্ধির নিরিখে যা বেতন হওয়া উচিত সেই টাকা ‘এরিয়ার’ হিসেবে পরের মাসের বেতনের সময় দিয়ে দেওয়া হবে বলে দপ্তরগুলির পক্ষ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *