বসের তাণ্ডব, কতটা প্রভাব পড়ে কাজে? নয়া তথ্য সমীক্ষায়

ওয়াশিংটন:‘বস, অফিসে কাউকে মানুষই মনে করে না’- কর্মীদের একাংশের মুখে প্রায়ই এই আক্ষেপ শোনা যায়। তাদের এই আক্ষেপ সরাসরি প্রভাব ফেলে সংস্থার সার্বিক অগ্রগতিতে। এমনটাই জানা যাচ্ছে সাম্প্রতিক এক সমীক্ষায়। বিভিন্ন সময় সংস্থার কর্তা বা শীর্ষ আধিকারিকদের নেকনজরে না পড়ার জন্য বহু অধস্তন কর্মীকে হয়রানির শিকার হতে হয়। এর নেতিবাচক প্রভাব পড়ে তাঁদের কাজে। এমনকী

e61fbbbc9ae6c293b09c91b207714f35

বসের তাণ্ডব, কতটা প্রভাব পড়ে কাজে? নয়া তথ্য সমীক্ষায়

ওয়াশিংটন:‘বস, অফিসে কাউকে মানুষই মনে করে না’- কর্মীদের একাংশের মুখে প্রায়ই এই আক্ষেপ শোনা যায়। তাদের এই আক্ষেপ সরাসরি প্রভাব ফেলে সংস্থার সার্বিক অগ্রগতিতে। এমনটাই জানা যাচ্ছে সাম্প্রতিক এক সমীক্ষায়।

বিভিন্ন সময় সংস্থার কর্তা বা শীর্ষ আধিকারিকদের নেকনজরে না পড়ার জন্য বহু অধস্তন কর্মীকে হয়রানির শিকার হতে হয়। এর নেতিবাচক প্রভাব পড়ে তাঁদের কাজে। এমনকী অফিসের মধ্যে কাজের পরিবেশও অনেকটাই বদলে যায়। এই প্রতিকূল পরিবেশের ফল ভোগ করতে হয় সংস্থাকেই। আমেরিকার পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটির এক সমীক্ষায় সম্প্রতি এই তথ্যই প্রকাশ্যে এসেছে। এই শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক লিউ-কুইন ইয়াং ৪২৭টি গবেষণাপত্রের তথ্য পর্যালোচনা করার পর এই বিষয়টির উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *