ইন্টারভিউ শেষ হলেও প্রকাশিত হয়নি মেধাতালিকা, তুঙ্গে ক্ষোভ

কলকাতা: দু’হাজার শূন্যপদে স্বাস্থ্য দপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড বিজ্ঞপ্তি জারি করে৷ তার মধ্যে ৫৯০টি পদ পূরণ করার জন্য গত বছরে মাঝামাঝি সময়ে বিজ্ঞাপন দেয়৷ ইন্টারভিউ প্রক্রিয়াও সম্পূর্ণ হয়ে যায় সে বছরের শেষার্ধে৷ কিন্তু, আজ পর্যন্ত সেই তালিকা প্রকাশ করল না স্বাস্থ্য দপ্তর৷ এর মধ্যে ভোটের দিনক্ষণ ঘোষিত হয়ে যাওয়ায় নির্বাচনী আচরণবিধি

5577d54cdcfa99fd6b37b192764f808c

ইন্টারভিউ শেষ হলেও প্রকাশিত হয়নি মেধাতালিকা, তুঙ্গে ক্ষোভ

কলকাতা: দু’হাজার শূন্যপদে স্বাস্থ্য দপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড বিজ্ঞপ্তি জারি করে৷ তার মধ্যে ৫৯০টি পদ পূরণ করার জন্য গত বছরে মাঝামাঝি সময়ে বিজ্ঞাপন দেয়৷ ইন্টারভিউ প্রক্রিয়াও সম্পূর্ণ হয়ে যায় সে বছরের শেষার্ধে৷ কিন্তু, আজ পর্যন্ত সেই তালিকা প্রকাশ করল না স্বাস্থ্য দপ্তর৷ এর মধ্যে ভোটের দিনক্ষণ ঘোষিত হয়ে যাওয়ায় নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে গিয়েছে। যা উঠতে উঠতে আরও প্রায় আড়াই মাস৷ ফলে চূড়ান্ত উদ্বেগের মধ্যে রয়েছেন চাকুরিপ্রার্থী ফার্মাসিস্টরা।

তাঁদের অভিযোগ, চাকরির মতো স্পর্শকাতর বিষয় নিয়ে অহেতুক গড়িমসি করছে স্বাস্থ্য দপ্তর। তাঁদের ক্যাডারের অনেক পরে কয়েক হাজার নার্সের নিয়োগ প্রক্রিয়া শেষ হয়েছে। তাঁদের ক্ষেত্রে দপ্তর তালিকা প্রকাশ করে দিয়েছে। ফার্মাসিস্টদের ক্ষেত্রে তা ঘটেনি। এ বিষয়ে দপ্তরের কর্মী নিয়োগকারী সংস্থা ডব্লুবিএইচআরবি’র চেয়ারম্যান ডাঃ রাজেন পাণ্ডে মঙ্গলবার বলেন, আমাদের ইন্টারভিউ ও ফার্মাসিস্ট নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ। সেই তালিকা আমরা দপ্তরে পাঠিয়েও দিয়েছি। তা অনুযায়ী কবে লোক নিয়োগ পর্ব সম্পূর্ণ করবে সরকার, সেটা সম্পূর্ণভাবে সরকারের ব্যাপার। আমাদের কিছু করার নেই। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তীকেও ফোন করা হয়েছিল। তিনি ফোন ধরেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *