ক্ষমতায় এলে সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি রাহুলের

চেন্নাই: ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়া হবে বলে জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ তিনি জানান, ইউপিএ ৩৩ শতাংশ চকরি সংরক্ষণ করবে৷ পাশাপাশি লোকসভায় যে মহিল বিল পড়ে রয়েছে সেটাও পাশ করিয়ে দেবে। চেন্নাইয়ে মঙ্গলবার কলেজ পড়ুয়াদের রাহুল বলেন, তাঁরা ক্ষমতায় এলে জিএসটির কর কাঠামো সরল করা হবে এবং এক হারে কর নেওয়া

9f6433694a6567b98ad03454b1848fa2

ক্ষমতায় এলে সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি রাহুলের

চেন্নাই: ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়া হবে বলে জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ তিনি জানান, ইউপিএ ৩৩ শতাংশ চকরি সংরক্ষণ করবে৷ পাশাপাশি লোকসভায় যে মহিল বিল পড়ে রয়েছে সেটাও পাশ করিয়ে দেবে।

চেন্নাইয়ে মঙ্গলবার কলেজ পড়ুয়াদের রাহুল বলেন, তাঁরা ক্ষমতায় এলে জিএসটির কর কাঠামো সরল করা হবে এবং এক হারে কর নেওয়া হবে। জিন্স এবং টি শার্ট পরিহিত কংগ্রেস সভাপতি ছাত্র ছাতছাত্রীদের একাধিক প্রশ্নের মুখে পড়েন। তার মধ্যে ছিল কাশ্মীর সমস্যা থেকে শুরু করে রবার্ট বঢরার মতো প্রসঙ্গ। এছাড়া লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করার ব্যপারে প্রশ্ন করেন পড়ুয়ারা।

মেয়েদের নিয়ে প্রশ্নের জবাবে রাহুল বলেন, উত্তর ভারতের তুলনায় দক্ষিণ ভারতের মেয়েদের অবস্থা ভাল। তবে তামিলনাড়ুর মতো জায়গায় আরও অনেক কাজ বাকি আছে বলে তিনি মনে করেন। অন্য একটি প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমার কোনও ঘৃণা নেই। প্রেম প্রতিটি ধর্মের মূল কথা। আমি সংসদে বসে শুনেছি প্রধানমন্ত্রী আমার বাবা থেকে শুরু করে ঠাকুরদা এবং ঠাকুমার সমালোচনা করেছেন। তিনি কংগ্রেসেরও সমালোচনা করছিলেন। ওঁর মধ্যে এত রাগ আছে যে পৃথিবীর সৌন্দর্য বোঝার মন হারিয়ে গিয়েছে। আমি মোদীর থেকে শিখেছি। ওকে ঘৃণা করি না। যে আপনাকে কিছু শেখায়, আপনি কি তাঁকে ঘৃণা করেন? আপনাকে যে যত বেশি করে আঘাত করে জানবেন সে আপনার ততবড় শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *