চাপে পড়ে চালুর বিজ্ঞপ্তি প্রত্যাহার স্কুল সার্ভিস কমিশনের

কলকাতা: ফের বদলির প্রক্রিয়া শুরু হচ্ছে বলে বুধবারই বিজ্ঞপ্তি দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। কিন্তু তার একদিন পরই সেই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়া হল। ফলে কেনই বা তারা বদলি চালু হল বলে নোটিস দিল, আর কেন তা প্রত্যাহার করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ প্রসঙ্গে কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকারের বক্তব্য, নির্বাচনের সময় এখন এই প্রক্রিয়া

90cfdeb664d30657923fa22c61bf1e4a

চাপে পড়ে চালুর বিজ্ঞপ্তি প্রত্যাহার স্কুল সার্ভিস কমিশনের

কলকাতা: ফের বদলির প্রক্রিয়া শুরু হচ্ছে বলে বুধবারই বিজ্ঞপ্তি দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। কিন্তু তার একদিন পরই সেই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়া হল। ফলে কেনই বা তারা বদলি চালু হল বলে নোটিস দিল, আর কেন তা প্রত্যাহার করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ প্রসঙ্গে কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকারের বক্তব্য, নির্বাচনের সময় এখন এই প্রক্রিয়া করতে চাই না। সমস্যা হতে পারে। তাই ভোট মিটলে ফের চালু করা হবে। বুধবার যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল, তাতে বলা হয়েছিল, সাধারণ এবং বিশেষ ক্ষেত্রে বদলি, যা এতদিন স্থগিত ছিল, তা আবার চালু করা হবে। কিন্তু বৃহস্পতিবার সেই বিজ্ঞপ্তি প্রত্যাহারের নোটিস দেওয়া হলেও, কী কারণে প্রত্যাহার করা হল, তা অবশ্য বলা হয়নি। এমন কাণ্ডে শিক্ষামহলের কটাক্ষ, পুরো সার্কাস চলছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *