টানা ৩ মাস বন্ধ বেতন, সরকারের দারস্থ বিমান কর্মীরা

নয়াদিল্লি: টানা তিনমাস ধরে মাইনে নেই জেট এয়ারওয়েজ কর্মীদের এমন অভিযোগ এনে ডিরেক্টর জেনারেল ও সিভিল অ্যভিয়েশনকে (ডিজিসিএ) চিঠি দিল জেট এয়ারওয়েজ এয়ারক্রাফ্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের (জেএএমইডব্লিউএ)সদস্যরা। এই চিঠিতে তারা জানান যে তিন মাসের মাইনে এখনও বকেয়া ফলে মানষিক ভাবে ভেঙে পড়া প্রযুক্তি কর্মীদের প্রভাব পড়ছে কাজে। যার জন্য বিমান পরিষেবার সুরক্ষা ও রক্ষণাবেক্ষণের বিষয়টি

b360cc8981d49ee705b28e9cb07af454

টানা ৩ মাস বন্ধ বেতন, সরকারের দারস্থ বিমান কর্মীরা

নয়াদিল্লি: টানা তিনমাস ধরে মাইনে নেই জেট এয়ারওয়েজ কর্মীদের এমন অভিযোগ এনে ডিরেক্টর জেনারেল ও সিভিল অ্যভিয়েশনকে (ডিজিসিএ) চিঠি দিল জেট এয়ারওয়েজ এয়ারক্রাফ্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের (জেএএমইডব্লিউএ)সদস্যরা।

এই চিঠিতে তারা জানান যে তিন মাসের মাইনে এখনও বকেয়া ফলে মানষিক ভাবে ভেঙে পড়া প্রযুক্তি কর্মীদের প্রভাব পড়ছে কাজে। যার জন্য বিমান পরিষেবার সুরক্ষা ও রক্ষণাবেক্ষণের বিষয়টি সঙ্কটের মুখে এসে দাঁড়িয়েছে। তারা আরও জানায় যে পরিস্থিতি এতোটাই খারাপ হয়েছে যে কর্তৃপক্ষ বারবার তাঁদের দেওয়া কথার খেলাপ করছে। এবং মার্চ মাসে বকেয়া মাইনে দেওয়ার কথা বললেও তা এখনও মেটায়নি ফলে সংস্থার ওপরে বিশ্বাস হারাচ্ছেন কর্মীরা। এই সমস্যা মোকাবিলা করার জন্য সরকারের হস্তক্ষেপ দাবি করেছে জেট এয়ার ওয়েজের ইঞ্জিনিয়াররা।

এই মুহূর্তে জেটের ১০০টি বিমানের রক্ষণাবেক্ষণের কাজ করেন প্রায় ৫৬০ জন প্রযুক্তি কর্মী। তার মধ্যে ৪৯০ জন হলেন জেএএমইডব্লিউএ’র সদস্য। ডিজিসিএ-কে পাঠানো চিঠির কপি তাঁরা প্রধানমন্ত্রী ও নগর বিমান মন্ত্রী সুরেশ প্রভুকেও পাঠিয়েছেন। জেট এয়ারওয়েজ পাইলট সংগঠনও সরকারের কাছে একই দাবি জানিয়ে চিঠি দিয়েছে প্রায় এক সপ্তাহ আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *