দোলের পর ডিএ মামলার ভাগ্য নির্ধারণ স্যাটে

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলাটি আগামী ২৫ মার্চ, সোমবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) উঠবে। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ডিএ মামলায় রাজ্য সরকারের রিভিউ পিটিশন খারিজ করে দেওয়ার পর গত ১৩ মার্চ মামলাটির স্যাটে নির্ধারিত শুননি ছিল। কিন্তু ওইদিন স্যাটের বেঞ্চের অন্যতম বিচারপতি রঞ্জিতকুমার বাগ না আসায় মামলাটি ওঠেনি। ওই বেঞ্চের অন্য সদস্য সুবেশ দাস ডিএ

3c50529582a65b92b9ef01137ee53876

দোলের পর  ডিএ মামলার ভাগ্য নির্ধারণ স্যাটে

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলাটি আগামী ২৫ মার্চ, সোমবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) উঠবে। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ডিএ মামলায় রাজ্য সরকারের রিভিউ পিটিশন খারিজ করে দেওয়ার পর গত ১৩ মার্চ মামলাটির স্যাটে নির্ধারিত শুননি ছিল।

কিন্তু ওইদিন স্যাটের বেঞ্চের অন্যতম বিচারপতি রঞ্জিতকুমার বাগ না আসায় মামলাটি ওঠেনি। ওই বেঞ্চের অন্য সদস্য সুবেশ দাস ডিএ মামলাটির পরবর্তী শুনানি ১৮ এপ্রিল ধার্য করে দেন। পরে বেঞ্চ মামলাটির শুনানি ২৫ মার্চে এগিয়ে এনেছে। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গত ৭ মার্চ ডিএ মামলার রিভিউ পিটিশনের রায় দেয়। ওই রায়ে দুই মাসের মধ্যে মামলাটির চূড়ান্ত নিষ্পত্তি করতে বলা হয় স্যাটকে।

সরকারপক্ষকে তিন সপ্তাহের মধ্যে এফিডেভিট পেশ করার সুযোগ দিয়েছে স্যাট। তার এক সপ্তাহের মধ্যে মামলার আবেদনকারী এফিডেভিট জমা দেবে। ১৮ এপ্রিল ডিএ মামলা উঠলে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী এফিডেভিট জমা নিয়ে দুই মাসের মধ্যে চূড়ান্ত নিষ্পত্তি করা কার্যত সম্ভব হতো না। তাই স্যাট নিজে থেকে মামলার পরবর্তী দিন এগিয়ে এনেছে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *