মহিলা রক্ষী নিয়োগেও এবার অনিয়মের অভিযোগ

কলকাতা: নিরাপত্তরক্ষী নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ তুলল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ। অভিযোগ, টেন্ডার প্রক্রিয়ার নিয়ম ঠিকমতো না মেনেই ৯ জন মহিলা রক্ষী নিয়োগের বরাত দেওয়া হয়েছে। এই অভিযোগ নিয়ে এখন কানাঘুষো শুরু হয়েছে ক্যাম্পাসে। যদিও নিয়োগ সব নিয়ম মেনেই হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু। তাঁর বক্তব্য, কোনও অনিয়ম কিছু হয়নি। যেভাবে যা করার,

af6dda69fee8f78db510053fdce8f603

মহিলা রক্ষী নিয়োগেও এবার অনিয়মের অভিযোগ

কলকাতা: নিরাপত্তরক্ষী নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ তুলল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশ। অভিযোগ, টেন্ডার প্রক্রিয়ার নিয়ম ঠিকমতো না মেনেই ৯ জন মহিলা রক্ষী নিয়োগের বরাত দেওয়া হয়েছে। এই অভিযোগ নিয়ে এখন কানাঘুষো শুরু হয়েছে ক্যাম্পাসে। যদিও নিয়োগ সব নিয়ম মেনেই হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু। তাঁর বক্তব্য, কোনও অনিয়ম কিছু হয়নি। যেভাবে যা করার, সেভাবেই সবটা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অন্দরের খবর, ১০ হাজারের উপর কোনও জিনিস কেনা বা বরাত দেওয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিতে হয়। এই পরিমাণ এক লক্ষের উপর হলে, সংবাদপত্র এবং ওয়েবসাইটে দিতে হবে বিজ্ঞাপন। আর পাঁচ লক্ষের বেশি হলে ই-টেন্ডার পদ্ধতি মানতে হবে। যে সংস্থার রক্ষী নিয়োগ করা হয়েছে, তাদের ছ’মাসের জন্য প্রায় সাত লক্ষ টাকা দেওয়া হয়েছে। অথচ এ নিয়ে কোনও টেন্ডার বা বিজ্ঞাপন, কিছুই দেওয়া হয়নি বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *