অতিরিক্ত সময় পেলে কী করতে চান ভারতীয় পেশাদার কর্মীরা?

নয়াদিল্লি: এক সাম্প্রতিক সমীক্ষায় জানা গিয়েছে যদি সপ্তাহে চার দিন কাজ করতে হয়, তাহলে ৬৬ শতাংশ ভারতীয় পেশাদার কর্মীরা নতুন স্কিল শিখতে আগ্রহী হবেন। ‘আরও বেশি সময়’ উইশ লিস্টে থাকলে তবেই ভারতীয় কর্মীরা জানিয়েছেন তাদের হাতে নতুন স্কিল শেখার অথবা নতুন হবি তৈরি করার আগ্রহ তৈরি হবে এবং তারপর তারা টেলিভিশন অথবা সিনেমা দেখবেন আর

6d5d9576c3ffa0a5c7988beaa1d9b819

অতিরিক্ত সময় পেলে কী করতে চান ভারতীয় পেশাদার কর্মীরা?

নয়াদিল্লি: এক সাম্প্রতিক সমীক্ষায় জানা গিয়েছে যদি সপ্তাহে চার দিন কাজ করতে হয়, তাহলে ৬৬ শতাংশ ভারতীয় পেশাদার কর্মীরা নতুন স্কিল শিখতে আগ্রহী হবেন। ‘আরও বেশি সময়’ উইশ লিস্টে থাকলে তবেই ভারতীয় কর্মীরা জানিয়েছেন তাদের হাতে নতুন স্কিল শেখার অথবা নতুন হবি তৈরি করার আগ্রহ তৈরি হবে এবং তারপর তারা টেলিভিশন অথবা সিনেমা দেখবেন আর গান শুনবেন। এই তথ্য জানিয়েছে ‘ফিউচার অফ ওয়ার্কপ্লেস’ শীর্ষক ক্রোনোস ইনকর্পোরেটেড সংস্থার সমীক্ষা।

সারা পৃথিবীর এই প্রজন্মের মানুষের মধ্যে তাঁদের ব্যক্তিগত জীবনে প্রধান পাঁচটি চাওয়া হল, পরিবারের সঙ্গে সময় কাটানো (৪৪ শতাংশ), বেড়াতে যাওয়া (৪৩ শতাংশ), ব্যায়াম করা (৩৩ শতাংশ), বন্ধুদের সঙ্গে সময় কাটানো (৩০ শতাংশ) এবং নিজের শখের পিছনে সময় দেওয়া (২৯ শতাংশ)।

ফ্রান্স, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেনের মানুষের কাছে ‘আরও বেশি ঘুমাও’ সবার প্রথমে থাকে। যদিও ব্রিটেনের কর্মীরা যদি হাতে সময় পান, তাহলে নতুন স্কিল কিংবা হবি তাঁরা শিখতে চান। মেক্সিকোর মানুষেরা বেশি সময় কাটাতে চান টেলিভিশন কিংবা সিনেমা দেখে অথবা গান শুনে। আর বেশি বই পড়ে। ক্রোনোস ইনকর্পোরেটেড গ্লোবাল সার্ভে এই কাজে ৮টি দেশের ৩ হাজার কর্মীকে নিয়ে এই সমীক্ষা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *