বেতন বৃদ্ধির ঘোষণা হলেও এখনও অনিশ্চত চুক্তিভিত্তিক কর্মীদের চাকরি

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে চুক্তিতে নিযুক্ত প্রায় সাড়ে তিন হাজার তথ্যপ্রযুক্তি কর্মী কাজ করেন। অনেক কর্মী আট-দশ বছর ধরে কাজ করছেন। এবারের বাজেটে চুক্তিভিত্তিক কর্মীদের মাসিক বেতন দুই হাজার টাকা করে বৃদ্ধি করার কথা ঘোষণা হয়। কিন্তু চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের চাকরির নিশ্চয়তা এখনও হয়নি। সম্প্রতি ওয়েষ্ট বেঙ্গল স্টেট মাইনর ইরিগেশন কর্পোরেশনে ৭০ জন ডেটা

568c4ff5b0f1e279335b39820e60af2b

বেতন বৃদ্ধির ঘোষণা হলেও এখনও অনিশ্চত চুক্তিভিত্তিক কর্মীদের চাকরি

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে চুক্তিতে নিযুক্ত প্রায় সাড়ে তিন হাজার তথ্যপ্রযুক্তি কর্মী কাজ করেন। অনেক কর্মী আট-দশ বছর ধরে কাজ করছেন। এবারের বাজেটে চুক্তিভিত্তিক কর্মীদের মাসিক বেতন দুই হাজার টাকা করে বৃদ্ধি করার কথা ঘোষণা হয়। কিন্তু চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের চাকরির নিশ্চয়তা এখনও হয়নি।

সম্প্রতি ওয়েষ্ট বেঙ্গল স্টেট মাইনর ইরিগেশন কর্পোরেশনে ৭০ জন ডেটা এন্ট্রি অপারেটারের কাজের সময়সীমা বাড়ানো নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এই কর্মীদের নিয়োগ কর্পোরেশন করলেও তাঁরা জলসম্পদ দপ্তরের বিভিন্ন অফিসে কাজ করতেন। ডিসেম্বর মাসের পর এই কর্মীদের বেতনও বন্ধ হয়ে যায়। তৃণমূল প্রভাবিত সরকারি কর্মী সংগঠনের আবেদনের পর সম্প্রতি মাইনর ইরিগেশন কর্পোরেশন এই ৭০ জন কর্মীর কাজের মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে। বেতন সংশোধন করে ১৩ হাজার টাকা করা হয়েছে। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর এব্যপারে বিজ্ঞপ্তি জারি করেছেন। সংস্থা সূত্রের খবর, এই কর্মীরা কাজ করার জন্য কর্পোরেশনের কিছুটা আয়ও হত। কারণ বেতন বাবদ যে অর্থ বরাদ্দ করা হতো, তার থেকে প্রায় পাঁচশো টাকা কর্পোরেশন রেখে দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *