জুনেই খুলবে ভাগ্য, SSC-র অনশন মঞ্চে ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

কলকাতা:: নির্বাচনী নির্ঘণ্ট আগেই ঘোষণা হয়েছে, প্রচারে নেমে পড়েছে প্রতিটি রাজনৈতিক দল। এদিকে স্বচ্ছ মেধাতলিকার দাবিতে এসএসসি-র চাকরি প্রার্থীদের অনশন আজ ২৮দিনে পড়ল। আর এদিনই নবান্ন থেকে সরাসরি মেয়োরোডের অনশনমঞ্চে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অনশনরত ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেন, তাঁদের স্বাস্থ্যের খোঁজখবর নেন। পাশাপাশি জানান, জুন মাসেই এসএসসি-র মেধাতালিকা নিয়ে বসবেন। তবে চাকরি নিশ্চিত

bd51be44540c88e43ddf50592be41cc9

জুনেই খুলবে ভাগ্য, SSC-র অনশন মঞ্চে ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

কলকাতা:: নির্বাচনী নির্ঘণ্ট আগেই ঘোষণা হয়েছে, প্রচারে নেমে পড়েছে প্রতিটি রাজনৈতিক দল। এদিকে স্বচ্ছ মেধাতলিকার দাবিতে এসএসসি-র চাকরি প্রার্থীদের অনশন আজ ২৮দিনে পড়ল। আর এদিনই নবান্ন থেকে সরাসরি মেয়োরোডের অনশনমঞ্চে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অনশনরত ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেন, তাঁদের স্বাস্থ্যের খোঁজখবর নেন। পাশাপাশি জানান, জুন মাসেই এসএসসি-র মেধাতালিকা নিয়ে বসবেন। তবে চাকরি নিশ্চিত এমন কথা বলতে পারছেন না। কেননা নির্বাচনের কারণে কোড অফ কন্ডাক্ট জারি রয়েছে।

তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচনী আচরণবিধির কারণে তিনি এখনই চাকরির প্রতিশ্রুতি দিতে পারছেন না। তবে বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে। তাঁর পাশেই ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁকেই বলেন, জুন মাসের মধ্যে কিছু একটা করতেই হবে।

উল্লেখ্য, ন্যায্য দাবি আদায়ে আজ ২৮ দিন ধরে মেয়োরোডে অনশন করে চলেছেন এসএসসি-র চাকরিপ্রার্থীরা। একটাই দাবি মেধাতালিকা স্বচ্ছ হোক। শিক্ষাবিদ থেকে শুরু করে বুদ্ধিজীবী, কবি সাহিত্যক এমনকী, বিরোধী রাজনৈতিক নেতারা কেউই এই অনশনমঞ্চে আসতে বাদ রাখেননি। অনশনকারীরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের অভিভাবকরা এসে ক্ষোভ উগড়ে দিয়েছেন, সবেরই কেন্দ্রবিন্দু ছিলেন তিনি। আজ সেই তিনি এলেন অনশনমঞ্চে। জানালেন, সহানুভূতির সঙ্গে ছাত্রছাত্রীদের দাবি বিবেচনা করা হবে। তাঁর উপরে ভরসা রাখার আশ্বাসও দিলেন। তবে যাইহোক জুন মাস পর্যন্ত অপেক্ষা করতেই হবে। এরপরে এখনও পর্যন্ত অনশনকারীদের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি। তাঁরা আদৌ মুখ্যমন্ত্রীর আশ্বাসে ভরসা পেলেন কিনা তা এখনও লাখ টাকার প্রশ্ন। বিবেচনার আশ্বাস পেয়ে অনশনমঞ্চ ছাড়ছেন কি না তাও স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *