প্রায় সাড়ে ৪ হাজার সরকারি কর্মীকে শোকজ কমিশনের

বারাসত: ভোটের প্রশিক্ষণে হাজির না হওয়ায় উত্তর ২৪ পরগনা জেলায় সাড়ে চার হাজার সরকারি কর্মীকে শোকজ করল নির্বাচন কমিশন। এর মধ্যে সপ্তাহখানেক আগেই প্রশিক্ষণে হাজির না হওয়ায় ২৪০০ জনকে শোকজ করা হয়েছিল। সেই সঙ্গে গত ৩০ মার্চের প্রশিক্ষণে হাজির না হওয়ায় আরও ২১০০ জন কর্মীকে নতুন করে শোকজ করা হয়েছে। সব মিলিয়ে শুধুমাত্র একটি জেলাতেই

568c4ff5b0f1e279335b39820e60af2b

প্রায় সাড়ে ৪ হাজার সরকারি কর্মীকে শোকজ কমিশনের

বারাসত: ভোটের প্রশিক্ষণে হাজির না হওয়ায় উত্তর ২৪ পরগনা জেলায় সাড়ে চার হাজার সরকারি কর্মীকে শোকজ করল নির্বাচন কমিশন। এর মধ্যে সপ্তাহখানেক আগেই প্রশিক্ষণে হাজির না হওয়ায় ২৪০০ জনকে শোকজ করা হয়েছিল। সেই সঙ্গে গত ৩০ মার্চের প্রশিক্ষণে হাজির না হওয়ায় আরও ২১০০ জন কর্মীকে নতুন করে শোকজ করা হয়েছে।

সব মিলিয়ে শুধুমাত্র একটি জেলাতেই সাড়ে চার হাজার সরকারি কর্মী শোকজ হওয়ায় চাঞ্চল্যও ছড়িয়েছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, আগামী ৬ এবং ৭ এপ্রিল প্রশিক্ষণ রয়েছে। যাঁদের শোকজ করা হয়েছে, তাঁরা যদি ওই প্রশিক্ষণেও গরহাজির থাকেন, তাহলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থাও নেওয়া হবে। কমিশন ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এবার এক একটি জেলায় যতজন ভোটকর্মী প্রয়োজন তার চেয়ে ২০ শতাংশ অতিরিক্ত ভোটকর্মী রাখতে বলা হয়েছে। সেই হিসাবে উত্তর ২৪ পরগনা জেলায় প্রায় ৬০ হাজার ভোটকর্মীর প্রয়োজন রয়েছে। তার মধ্যে প্রায় ৪১ হাজার কর্মীর প্রশিক্ষণ শুরু হয়েছে। ২৬ মার্চ ভোট কর্মীদের জন্য জেনারেল প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল। সেখানে ডাক পাওয়া সত্ত্বেও ২৪০০ জন গরহাজির ছিলেন। পরদিনই ২৪০০ জনকে শোকজ লেটার পাঠানো হয়েছিল। তারপর জেনারেল প্রশিক্ষণ হয় ৩০ মার্চ। ওইদিনও দেখা যায়, ২১০০ জন অনুপস্থিত। একইভাবে তাঁদেরও শোকজ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *