কেন্দ্রীয় সরকারি সংস্থায় একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীন ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্তস ইন্ডিয়া লিমিটেড হাউস কিপিং স্টাফ, ডেটা এন্ট্রি অপারেটর, অফিস/ স্টোর অ্যাটেডান্ত, ল্যাব অ্যাটেডান্ত, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান, রিসেপশনিস্ট, ইলেক্ট্রো কার্ডিয়োগ্রাফ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, মডেলার, টেকনিক্যাল অফিসার অপথ্যালমোলজি, স্পিচ থেরাপিস্ট, এক্সরে টেকনিশিয়ান, অডিয়োমেট্রি টেকনিশিয়ান ও পিওপি পদে ২৭৮ ছেলেমেয়ে নিয়োগ হবে নিয়োগ চুক্তির ভিত্তিতে। দরখাস্ত করতে হবে ৩০

063d48685d2aec33679aae95e47bd53a

কেন্দ্রীয় সরকারি সংস্থায় একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীন ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্তস ইন্ডিয়া লিমিটেড হাউস কিপিং স্টাফ, ডেটা এন্ট্রি অপারেটর, অফিস/ স্টোর অ্যাটেডান্ত, ল্যাব অ্যাটেডান্ত, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান, রিসেপশনিস্ট, ইলেক্ট্রো কার্ডিয়োগ্রাফ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, মডেলার, টেকনিক্যাল অফিসার অপথ্যালমোলজি, স্পিচ থেরাপিস্ট, এক্সরে টেকনিশিয়ান, অডিয়োমেট্রি টেকনিশিয়ান ও পিওপি পদে ২৭৮ ছেলেমেয়ে নিয়োগ হবে নিয়োগ চুক্তির ভিত্তিতে। দরখাস্ত করতে হবে ৩০ জুন, ২০১৯ এর মধ্যে।

পদ অনুযায়ী যোগ্যতা:

১)হাউস কিপিং স্টাফ: কোন সংস্থা বা প্রতিষ্ঠানে হাউস কিপিং এর কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ২০ থেকে ৩০ এর মধ্যে। শূন্যপদ ৭০। বেতন প্রতি মাসে ১৫,১৮৪ টাকা ।

২)ডেটা এন্ট্রি অপারেটর: বিসিএ পাশ বা গ্র্যাজুয়েট সঙ্গে এমএসসি আইটি পাশ হতে হবে। বয়স ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ৬৫। বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা ।

৩)অফিস/ স্টোর অ্যাটেন্ড্যান্ট: মাধ্যমিক পাশ বা আইটি পাশ হতে হবে। বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে। শূন্যপদ ৩০। বেতন প্রতি মাসে ১৫,১৮৪ টাকা ।

৪)ল্যাব অ্যাটেন্ড্যান্ট: বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল পাশ বা মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা পাশ হলে আবেদনের যোগ্য।  বয়স ২০ থেকে ২৭ এর মধ্যে। শূন্যপদ ২৭। বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা ।

৫)টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান: মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে বিএসসি বা সমতুল পাশ ও সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। অ্যানাসথেসিয়া/ অপারেশন থিয়েটার পদের জন্য ওটি টেকনিকসে বিএসসি পাশ সঙ্গে কাজের অভিজ্ঞতা থাকা চাই। বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ ও ওটি টেকনিকসে ডিপ্লোমা পাশ থাকলে আবেদনের যোগ্য। বয়স ২৫ থেকে ৩৫ এর মধ্যে। শূন্যপদ ২৪ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা ।

৬)রিসেপশনিস্ট: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে যে কোন শাখায় গ্র্যাজুয়েট হতে হবে। কম্পিউটারে অফিস অ্যাপ্লিকেশন, স্প্রেডশিট ও প্রেজেন্টেশনের কাজে দক্ষতা থাকা চাই। বয়স ২১ থেকে ৩৫ এর মধ্যে। শূন্যপদ ১৭ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা ।

৭)মালি: কৃষিকাজ সহ গার্ডেননিংয়ের কাজে প্রাথমিক জ্ঞান থাকতে হবে। বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ১০ । বেতন প্রতি মাসে ১৬,৭৭০ টাকা ।

৮)অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট: বি.কম পাশ ও সঙ্গে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। ট্যালি সফটওয়্যার জানতে হবে। বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ১০ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা ।

৯)হেড কুক: অষ্টম শ্রেণি পাশ। ভারতীয় ও পাশ্চাত্য খাবার রান্না করার অভিজ্ঞতা। বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। শূন্যপদ ৬ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১০)ডিসেকশন হল অ্যাটেন্ড্যান্ট: উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল পাশের পর ১ বছরের অভিজ্ঞতা বা মাধ্যমিক বা সমতুল পাসের পর ৩ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ৬ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা।

১১)স্যানিটারি ইন্সপেক্টর গ্রেড:  কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ। স্যানিটারি ইন্সপেক্টরের কোর্স থাকতে হবে ও অভিজ্ঞতা থাকা চাই। বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। শূন্যপদ ৪ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা।

১২)মেডিকো সোশ্যাল ওয়ার্কার: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে মেডিক্যাল সোশ্যাল ওয়ার্কে স্পেশালাইজেশন সহ এমএ/ এমএসডব্লিউ পাশ হতে হবে। কম্পিউটারে অফিস অ্যাপ্লিকেশন, স্প্রেডশিট ও প্রেজেন্টেশনের কাজে দক্ষতা থাকলে ভালো হয়। বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। শূন্যপদ ৩ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা।

১৩)ইলেক্ট্রো কার্ডিয়োগ্রাফ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশের পর ইলেক্ট্রো কার্ডিয়োগ্রাফিতে সার্টিফিকেট/ ডিপ্লোমা কোর্স থাকতে হবে। বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। শূন্যপদ ২ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১৪)মডেলার: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে ফাইন আর্টস/ কমার্শিয়াল আর্টস/ মডেলিনএ ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে ও মডেলিন এর ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা।

১৫)টেকনিক্যাল অফিসার অপথ্যালমোলজি: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে অপথ্যালমিক টেকনিকসে বিএসসি বা সমতুল পাশ ও ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১৬)স্পিচ থেরাপিস্ট: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে স্পিচ অ্যান্ড হিয়ারিং এ বিএসসি ডিগ্রি পাশ। বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১৭)এক্সরে টেকনিশিয়ান: কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে। রেডিয়োগ্রাফিতে ডিপ্লোমা করসের পর ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১৮)অডিয়োমেট্রি টেকনিশিয়ান: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে স্পিচ অ্যান্ড হিয়ারিং এ বিএসসি ডিগ্রি পাশ। বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ২০,০৭২ টাকা।

১৯)পিওপি: বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশের পর ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বিজ্ঞান শাখায় গ্র্যাজুয়েট হলে ভালো হয়। বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। শূন্যপদ ১ । বেতন প্রতি মাসে ১৮,৪৬০ টাকা।

আবেদন করার পদ্ধতি: দরখাস্ত করতে হবে www.becil.com  ওয়েবসাইট থেকে ডাউনলোড করা নির্দিষ্ট বয়ানে। নির্দিষ্ট জায়গায় প্রার্থীর রঙিন ছবি লাগাতে হবে। দরখাস্তের ফি ৫০০ টাকা (ত:জা/ত:উ:জা/শারীরিক প্রতিবন্ধী হলে ২৫০ টাকা) ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা দিতে হবে। ডিমান্ড ড্রাফট হবে ‘BROADCAST ENGINEERING CONSULTANTS INDIA LIMITED’ এর অনুকূলে। নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করে তার সঙ্গে আনুসাঙ্গিক নথিপত্রের স্বপ্রত্যয়িত প্রতিলিপি জমা দিতে হবে। নথিপত্র সহ দরখাস্ত একটি মুখবন্ধ খামে এই ঠিকানায় পাঠাতে হবে- To the Deputy General Manager(HR),BECIL Bhawan,C-56/A-17 Sector-62,Noida-201307(UP)। অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *