চলন্ত বাসে আগুন! ঝলসে মৃত্যু হল ২৫ যাত্রীর

চলন্ত বাসে আগুন! ঝলসে মৃত্যু হল ২৫ যাত্রীর

fd13a58c00888b84d3308e5d8cfc5187

মুম্বই: মধ্যরাতের বাস ধরে ইয়াভাতমল থেকে পুনে আসছিলেন ৩৩ জন যাত্রী। কিন্তু মাঝ রাস্তাতেই ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়ে দিয়ে আসার সময়ে বাসে লেগে গেল আগুন! জ্বলন্ত বাসে ঘুমন্ত অবস্থাতেই পুড়ে গিয়ে প্রাণ হারালেন ২৫ জন। শনিবার মহারাষ্ট্রের বুলধানায় এমন ঘটনা ঘটেছে। রাত ২টো নাগাদ আগুন লাগার ঘটনাটি ঘটে। বাকি যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। 

স্থানীয় সূত্রে খবর, সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়ে দিয়ে আসার সময়ে বাসটির গতি খুব কম ছিল না। জানা গিয়েছে, রাস্তার ধারে একটি পোলে গিয়ে ধাক্কা মারে সেটি। তারপর ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে বাসটি উলটে গেলে তাতে আগুন লেগে যায়। অধিকাংশই ঘুমন্ত অবস্থা ছিলেন। তারা বাসেই পুড়ে মারা যান। কিন্তু জ্বলতে থাকা বাস থেকে কোনও ভাবে ৮ জন যাত্রী প্রাণে বেঁচে বেরিয়ে আসেন। তারাই এখন হাসপাতালে ভর্তি। কিন্তু ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটল? 

বাসটির চালক এই দুর্ঘটনায় বেঁচে গিয়েছেন। তিনিই পুলিশকে জানিয়েছেন, বাসের টায়ার ফেটে গিয়ে এই বিপত্তি ঘটে। যদিও পুলিশ শুধুমাত্র তার বয়ানে সন্তুষ্ট নয়। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শুধুই কি বাসের টায়ার ফাটার কারণে এই ঘটনা, নাকি অতিরিক্ত গতি থাকার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক, প্রশ্ন উঠছেই। তাই আপাতত চালকের চিকিৎসা চলায় জিজ্ঞাসাবাদ শুরু করেনি পুলিশ। চিকিৎসা হলেই শুরু হবে সেটা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *