মোদীর বাসভবনের উপরে ‘নো ফ্লাই জোনে’ হঠাৎই উড়ল রহস্যময় ড্রোন, তদন্তে দিল্লি পুলিশ

মোদীর বাসভবনের উপরে ‘নো ফ্লাই জোনে’ হঠাৎই উড়ল রহস্যময় ড্রোন, তদন্তে দিল্লি পুলিশ

8d632cdea6428c77049944b4f5228a18

নয়াদিল্লি: রাজধানীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি বাসভবনের উপর দিয়ে উড়ল ড্রোন৷ অভিযোগ পেয়েই তদন্তে নামল দিল্লি পুলিশ। কোনও নাশকতার ছক বা রেকি করার জন্য এই ড্রোন ওড়ানো হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে৷ তবে এই ঘটনার পরেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হয়েছে।  

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর বাসভবনের ওপরের আকাশসীমা ‘নো ফ্লাই জোন’-এর মধ্যে পড়ে। প্রধানমন্ত্রীর বাসভবনের উপর দিয়ে বিমান, হেলিকপ্টার বা অন্য কোনও আকাশযান যেতে পারে না৷ সেখানে কীভাবে ড্রোন উড়ল, তা নিয়ে ধন্দে পুলিশ। জানা গিয়েছে, সোমবার প্রধানমন্ত্রীর বাসভবনের উপরে আকাশসীমায় ড্রোন উড়তে দেখেন তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। তাঁরাই ভোর সাড়ে ৫টা নাগাদ দিল্লি পুলিশকে এ বিষয়ে সতর্ক করেন। এরপরই তদন্ত শুরু করেন দিল্লি পুলিশের আধিকারিকরা৷ উল্লেখ্য, দিল্লি পুলিশ কিন্তু কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে। আর স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্বে রয়েছেন মোদী মন্ত্রিসভার ‘নম্বর টু’ অমিত শাহ।

দিল্লি পুলিশ ওই রহস্যময় ড্রোন সম্পর্কে খোঁজখবর শুরু করেছে। যোগাযোগ করা হয়েছে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-র সঙ্গেও। কিন্তু তারা এমন কোনও ড্রোনের সন্ধান দিতে পারেনি৷ এই প্রসঙ্গে দিল্লি পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, “আমাদের কাছে খবর এসেছে যে, প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু দেখা গিয়েছে। এ সম্পর্কে এডিডি কন্ট্রোল রুমে খবর আসে৷ আমরা সংলগ্ন এলাকায় তল্লাশি চালিয়ে এমন কোনও জিনিস পাইনি। এটিসির সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। তাদের নজরেও এমন কোনও উড়ন্ত বস্তু আসেনি।” তা হলে প্রধানমন্ত্রীর নিরাপত্তা রক্ষীরা ওটা কী উড়তে দেখলেন৷ সত্যিই যদি ড্রোন উড়ে থাকে, তা হলে কে ওড়াল, কোন উদ্দেশ্যই বা ওড়ানো হয়,  তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে৷ 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *