আরও জটিল উচ্চ প্রাথমিকে নিয়োগ, ফের মামলা

কলকাতা: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধা তালিকায় অস্বচ্ছতা ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কর্মসূচির জন্য অনুমতি দিচ্ছেনা পুলিশ। বৃহস্পতিবার এইনিয়ে আবারও আদালতের দ্বারস্থ হল ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চে’। বৃহস্পতিবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে এই মামলা গৃহীত হয়। মামলার শুনানি শুক্রবার। আগামী ২রা ডিসেম্বর থেকে ১০ দিনের অবস্থান কর্মসুচীর অনুমতি চেয়ছে সংগঠন। এর আগে গত ১৮ ই

d4842ec84a5a9c39dedd96b5fb31a775

আরও জটিল উচ্চ প্রাথমিকে নিয়োগ, ফের মামলা

কলকাতা: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধা তালিকায় অস্বচ্ছতা ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কর্মসূচির জন্য অনুমতি দিচ্ছেনা পুলিশ। বৃহস্পতিবার এইনিয়ে আবারও আদালতের দ্বারস্থ হল ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চে’। বৃহস্পতিবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে এই মামলা গৃহীত হয়। মামলার শুনানি শুক্রবার।

আগামী ২রা ডিসেম্বর থেকে ১০ দিনের অবস্থান কর্মসুচীর অনুমতি চেয়ছে সংগঠন। এর আগে গত ১৮ ই নভেম্বর এসএসসি কমিশন অভিযান করে এই শিক্ষ সংগঠনটি।৷ সংগঠনের ১০জন প্রতিনিধির দেওয়া তথ্যপ্রমাণের উপর ভিত্তি করে কমিশনও স্বীকার করেছে দুর্ণীতির বিষয়টি। এদিকে আন্দোলনের জেরে গত ২৫ শে নভেম্বর শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সঙ্গে বৈঠকের কথা হলেও পরে তা বাতিল করে কমিশন।

গত ১৯ শে নভেম্বর বিধাননগর কমিশনারেট ও পুলিশের কাছে এই অবস্থান কর্মসুচীর অনুমতি জানিয়ে একটি চিঠি লেখা হয় সংগঠনের তরফে। এই চিঠির জবাব না মেলায় ফের গত ২৬ ও ২৭ শে নভেম্বর ফের এই কর্মসুচীর জন্য রিমাইন্ডার চিঠি পাঠানো হয়। এপর্যন্ত সেই চিঠিরও কোনো উত্তর না মেলায় এবার সরাসরি হাইকোর্টে আবেদন জমা দিয় প্রশাসনের বিরুদ্ধেও মামলায় উল্লেখ করা হয়েছে।

শুক্রবার মামলার শুনানিতে আন্দোলনের অনুমতি পাবেন বলেও আশা প্রকাশ করেছেন শিক্ষক ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক মইদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *