বর্ধিত বেতন কাঠামোর নয়া নির্দেশিকা রাজ্য অর্থ দপ্তরের

বর্ধিত বেতন কাঠামোর নয়া নির্দেশিকা রাজ্য অর্থ দপ্তরের

bca7ae0aca2658ab5d79bc744004a01b

কলকাতা: সরকারি নির্দেশ মেনে রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিবকে এবার সংশোধিত বেতন কাঠামো সংক্রান্ত একটি নির্দেশিকা পাঠালো রাজ্য অর্থ দপ্তর। নির্দেশিকায় বেশ কিছু বিষয় বুঝিয়ে বলা হয়েছে৷

বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ২৫/০৯/২০১৯-এর নোটিফিকেশন নং ৫৫৬২-এফ-এ প্রকাশিত ওয়েস্ট বেঙ্গল স্টেট রোপা রুল ২০১৯ এর শিডিউল ৫ এর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে পূর্ববর্তী রিভিশন অফ পে অ্যান্ড অ্যালায়েন্স এর নিয়ম মেনেই  ০১/০১/২০১৬ অথবা সংশোধিত বেতন কাঠামোয় উল্লিখিত অপশনের তারিখ অনুসারে নিযুক্ত সরকারি কর্মচারীদের প্রাথমিকভাবে বেতন নির্ধারণ(আইপিএফ স্টেটমেন্ট) করা হয়েছে। অপশন ফর্ম-এ সরকারি কর্মচারীদের উল্লিখিত তারিখের অপশন অনুযায়ী সংশোধিত বেতন কাঠামোয় পরবর্তী বার্ষিক বর্ধিতকরণ এবং পদোন্নতির উপর বেতন নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয় সাধারণত একটি পৃথক নির্দেশিকার মাধ্যমে।

b3f264cb5759ac638338c8710edfc85d

সংশোধিত বেতন কাঠামোতে প্রাথমিক বেতন নির্ধারণের ক্ষেত্রে সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত অনুসারে,পরবর্তী বার্ষিক বর্ধিতকরণ এবং পদোন্নতির উপর বেতন নির্ধারণ হবে এইচআরএমএস কর্তৃক প্রদত্ত অপশনের তারিখ মেনে একইসঙ্গে তার একক প্রচেষ্টার মাধ্যমে। এক্ষেত্রে এইচআরএমএস-এর এই পদক্ষেপ সম্পন্ন করার জন্য  সংশ্লিষ্ট  সমস্ত পদ্ধতি মেনে শিডিউল-৫ এর সংশোধন করার জন্য সরকারি আদেশ মেনে অতিরিক্ত মুখ্যসচিবকে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *