সাবধান! বাজারে ঘুরছে সরকারি চাকরির ভুয়ো বিজ্ঞপ্তি, সতর্ক করল PIB

সাবধান! বাজারে ঘুরছে সরকারি চাকরির ভুয়ো বিজ্ঞপ্তি, সতর্ক করল PIB

8e2db3e93e4bcda1677adbd65547273c

কলকাতা: রাষ্ট্রায়ত্ব ফুড করপোরেশন অফ ইন্ডিয়ার নাম করে কর্মখালির ভুয়ো বিজ্ঞাপন চাঞ্চল্য ছড়িয়েছে। কিছুদিন ধরে এফসিআই এর ৩ টি ক্যাটাগরিতে বহু সংখ্যক কর্মী নেওয়া হবে বলে একটি  বিজ্ঞাপন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। কয়েকটি চাকরি সংক্রান্ত ওয়েবসাইটেও দেখা যাচ্ছে ওই বিজ্ঞাপন।স্টেনোগ্রাফার, টাইপিস্ট, জুনিয়ার ইঞ্জিনিয়ার সহ ক্ল্যারিক্যাল ও মেকানিক্যাল বিভাগে কর্মী নিয়োগ করা হবে। তবে জানা গেল তা ‘ভুয়ো’। আর এতেই চাঞ্চল্য ছড়িয়েছে। মনে করা হচ্ছে নতুন জালিয়াতি চক্রের কাজ।

হুবহু সরকারি বিজ্ঞাপনের আদলে তৈরি ওই বিজ্ঞাপন ক্রমাঙ্ক ০১/২০২০। বলা হয়েছিল অনলাইন পদ্ধতিতে আবেদন করা যাবে। হিন্দি স্টেনোগ্রাফার, হিন্দি টাইপিস্ট নিয়োগ করা হবে বলে নোটিশ দেওয়া হয়েছিল। আরও বলা হয়েছিল, জুনিয়ার ইঞ্জিনিয়র নিয়োগের পাশাপাশি মেকানিক্যাল ও ক্ল্যারিক্যাল বিভাগেও কর্মী নিয়োগ করা হবে। মোট ৩ টি ক্যাটাগরিতে কর্মী নিয়োগ করা হবে বলেও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। আবেদনের জন্য শুরু হয়েছিল হুড়োহুড়িও। ‘ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া’র নাম ভাঁড়িয়ে বলা হয়েছিল, www.fcinet.in সাইটে আবেদন করতে। মেইল আইডি দেওয়া হয়েছিল, support@fcinet.in , নীচে স্বাক্ষরের জায়গায় দেওয়া হয়েছিল জেনারাল ম্যানেজারের পদ। তবে, অবশেষে জানা গেল তা আদৌ সঠিক নয়, ভুয়ো। আর এরপরেই মনে করা হচ্ছে, চাকরি নিয়ে ‘টোপ’ ফেলে দুর্নীতি করতে জাল বিছাচ্ছে নতুন চক্র।

dbe7477197012259dcd94762a49cd5b8

প্রেস ইনফরমেশন ব্যুরো থেকে জানানো হয়েছে, এই বিজ্ঞপ্তি আদৌ ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার পক্ষ থেকে দেওয়া হয়নি। ভারত সরকার অধিগৃহীত সংস্থার নাম ভাঁড়িয়ে কোনও চক্র এই কাজ করেছে। এফসিআই ত্থেকেও বিজ্ঞাপন ভুয়ো বলে জানানো হয়েছে। বিভিন্ন সরকারি ও সরকার অধিগৃহীত বা বেসরকারি সংস্থায় চাকরির টোপ দিয়ে জালিয়াতি চক্র চলে একাধিক। প্রতারনার শিকার হতে হয় একাধিক আবেদনকারীকে। এই নিয়ে বেশ কয়েকজনকে বিভিন্ন জায়গা থেকে গ্রেফতারও করা হয়েছে। তারপর এই জাল বিজ্ঞপ্তি আবার নতুন চক্রের কাজ বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *