মন্ত্রী দেখা না করে বেরিয়ে গেলেন! কৃষি ভবনেই ‘ধর্নায়’ তৃণমূল

মন্ত্রী দেখা না করে বেরিয়ে গেলেন! কৃষি ভবনেই ‘ধর্নায়’ তৃণমূল

ad9cc3e25b9fd05fd4d9a490f15518d6

নয়াদিল্লি: চিঠির বোঝা নিয়ে কৃষি ভবনে পৌঁছেছিলেন তৃণমূল প্রতিনিধিরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন এই দল সন্ধ্যে সাড়ে ৬টার মধ্যে কৃষি ভবনে পৌছলেও তাঁদের সঙ্গে দেখা করেননি কেন্দ্রীয় মন্ত্রী। প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করানোর পর তিনি ‘দেখা করা সম্ভব নয়’ বলে জানিয়েছেন। এখন জানা গেল, তিনি দফতর ছেড়েই বেরিয়ে গিয়েছেন। এই অবস্থায় কৃষি ভবনে কেন্দ্রীয় মন্ত্রীর দফতরের বাইরে বসে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল নেতারা। 

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী প্রজ্ঞা নিরঞ্জন তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেননি। কখন তিনি দেখা করবেন, কথা বলবেন, সে ব্যাপারেও স্পষ্ট করে কিছু বলা হচ্ছে না বলে আগেই দাবি করেছিল তৃণমূল। প্রথমে ঠিক হয়েছিল, কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের ডেপুটি প্রজ্ঞা তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দুপুর ১২টায় দেখা করবেন। পরে সেই সময় বদল হয়। কিন্তু তিনি কথা দিয়েও কথা রাখেননি বলে দাবি করছে বাংলার শাসক দল। সাড়ে ৮টা পর্যন্ত তাঁর অপেক্ষা করার পর তারা শেষমেষ জেনেছে যে, মন্ত্রী বেরিয়ে গিয়েছেন। যদিও তৃণমূল নেতারা বদ্ধপরিকর যে তারা মন্ত্রীর সঙ্গে দেখা করেই যাবেন। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন যে, ৫০ লক্ষ মানুষের চিঠি নিয়ে দিল্লি এসেছেন তারা এবং সেই চিঠি নির্দিষ্ট কেন্দ্রীয় মন্ত্রীর দফতরে তারা পৌঁছে দেবেন। এদিন প্রথম কর্মসূচি সারার পর সেই চিঠিগুলি কাঁধে নিয়েই যন্তর মন্তর থেকে পায়ে হেঁটে দিল্লির কৃষি ভবনে পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং দলীয় নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *