বিলিয়নিয়ারের সংখ্যা বেড়েছে দেশে, সবথেকে ধনী সেই আম্বানিই

বিলিয়নিয়ারের সংখ্যা বেড়েছে দেশে, সবথেকে ধনী সেই আম্বানিই

imagesmissing

মুম্বই: ছোটবেলায় বাবা-মায়ের কাছে টাকা চেয়ে অনেকেই হয়তো শুনেছে, ‘আমি টাটা-বিড়লা-গোয়েঙ্কা নাকি’! বিগত কয়েক বছর ধরে অবশ্য ধনীদের তালিকাতে অনেক বদল এসেছে দেশে। বর্তমান সময়ে দাঁড়িয়ে আর এই তিন পরিবার নয়, তালিকায় কার্যত রাজত্ব করছে একটিই পরিবার, আম্বানি। 

‘হুরুন ইন্ডিয়া’ দেশের ধনীদের নিয়ে যে সাম্প্রতিক তালিকা প্রকাশ করেছে তাতে শীর্ষে আছেন মুকেশ আম্বানি এবং তাঁর পরিবার। ৫৭ শতাংশ সম্পত্তি ক্ষয় হলেও এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে গৌতম আদানি। 

যে তালিকা প্রকাশ করা হয়েছে তা অনুযায়ী, মুকেশ আম্বানি দেশের সবচেয়ে ধনী ব্যক্তি এবং তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৮লক্ষ ৮ হাজার ৭০০ কোটি টাকা। দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম আদানি। তাঁর পরিবারের মোট সম্পত্তি ৪ লক্ষ ৭৪ হাজার ৮০০ কোটি টাকা। 

দেশের তৃতীয় ধনীতম পরিবার সাইরাস পুনাওয়ালারা। তাঁদের মোট সম্পত্তির পরিমাণ ২ লক্ষ ৭৮ হাজার ৫০০ কোটি টাকা। পুনাওয়ালার পরিবারের মোট সম্পত্তি গত বছরের তুলনায় বেড়েছে ৩৬ শতাংশ। 

এছাড়া এই তালিকা বলছে, এই মুহূর্তে দেশে ১ হাজার ৩১৯ জন নাগরিকের মোট সম্পত্তি ১ হাজার কোটির ওপর। আর বিলিয়নিয়ারের সংখ্যা ২৫৯, যা গত বছরের থেকে ৩৮ জন বেড়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *