সুখবর! অবশেষে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি PSC-র, উত্তরবঙ্গে বাড়তি সুবিধা কমিশনের

৮ মার্চ অনুষ্ঠিত পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা উত্তরপত্র নিয়ে সৃষ্টি হয়েছে বিভ্রান্তি। সেই ইস্যুতে চেয়ারম্যানের শরণাপন্ন হয়েছে পিএসসি দুর্নীতিমুক্ত মঞ্চ। এর আগে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে উত্তরবঙ্গেও পরীক্ষাকেন্দ্র করার যৌথ দাবি জানিয়েছিল তারা এবং চাকরিপ্রার্থীরা। অবশেষে সেই দাবি মেনে নিল পিএসসি দফতর। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে পিএসসি-র তরফে।

65262aca8da38db8353d0737b0962c5e

কলকাতা: গত ৮ মার্চ পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার উত্তরপত্র নিয়ে সৃষ্টি হয়েছে বিভ্রান্তি। সেই ইস্যুতে চেয়ারম্যানের শরণাপন্ন হয়েছে পিএসসি দুর্নীতিমুক্ত মঞ্চ। এর আগে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে উত্তরবঙ্গেও পরীক্ষাকেন্দ্র করার যৌথ দাবি জানিয়েছিল তারা এবং চাকরিপ্রার্থীরা। অবশেষে সেই দাবি মেনে নিল পিএসসি দফতর। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে পিএসসি-র তরফে।

দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষে জানানো হয়েছে, এতদিন পর্যন্ত উত্তরবঙ্গে কোনও পরীক্ষা কেন্দ্র ছিল না। ফলে সমস্যার মুখে পড়ছিলেন অসংখ্য পরীক্ষার্থী। দাবিও জানানো হয়েছিল। অবশেষে সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, আগামী ২৫ এপ্রিল এবং ২৬ এপ্রিলের পরীক্ষার কেন্দ্র কলকাতার পাশাপাশি শিলিগুড়িতেও থাকবে। চলতি মাসের ১৫ তারিখ থেকে অ্যাডমিট কার্ড দেওয়াও চালু হবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। পরীক্ষার্থীদের সুবিধার্থে নেওয়া এই উদ্যোগে খুশি পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চও। তারা জানিয়েছে, 'পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চ এবং চাকরিপ্রার্থীদের যৌথ আন্দোলনের ফলে অবশেষে পাবলিক সার্ভিস কমিশন কলকাতা তথা দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য শিলিগুড়িতে মেন পরীক্ষার  সেন্টারের ব্যবস্থা করছে। যাঁরা বলেন যে আন্দোলন করে কোনও লাভ হয় না, এই উদাহরণটা না হয় তাঁদের জন্যই থাক।

98c587034e85a7cef4027680233d22bb

'পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সুবিধার্থে যত দ্রুত সম্ভব উক্ত পরীক্ষার সঠিক উত্তরপত্র পুনঃপ্রকাশের আবেদন জানাচ্ছি। আমরা আশাবাদী যে, আগামী পরীক্ষার ক্ষেত্রেই সঠিক উত্তরপত্র প্রকাশের ক্ষেত্রে কর্তৃপক্ষ দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করবে।' চলতি মাসের ১৭ বা ১৮ তারিখের মধ্যেই পুনঃপ্রকাশ করতে হবে সঠিক উত্তরপত্রটি। নইলে অন্য পথ নেবেন বলেও জানিয়েছে তারা। পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের নেতা ইন্দ্রজিৎ ঘোষ জানিয়েছেন, 'পুনর্মূল্যায়িত উত্তরপত্র যাতে দেয়, তার জন্য দফতরে মেল করা হয়েছে। আগামী ১৭ বা ১৮ মার্চের মধ্যে ডব্লিউবিসিএস, ক্লার্কশিপ, আইডিও এবং মিসলেনিয়াস-এর উত্তরপত্র না দিলে ২৩ বা ২৪ মার্চ পুলিশের অনুমতি নিয়ে পিএসসি অফিস অভিযান করা হবে।' সকলের উদ্দেশ্যে এই আন্দোলনে যোগ দেওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *