সঠিক উত্তরপত্র প্রকাশের দাবিতে PSC-র চেয়ারম্যানকে আবেদন চাকরিপ্রার্থীদের

নিয়োগ পরীক্ষার মূল্যায়িত উত্তরপত্রের দাবিতে এর আগেও সরব হয়েছিল পিএসসি দুর্নীতিমুক্ত মঞ্চ। আবারও একইভাবে সঠিক উত্তরপত্র প্রকাশের দাবি জানাল তারা। এই মর্মে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানের কাছে চিঠিও লিখেছে তারা। আগামী ১৭ মার্চ বা ১৮ মার্চের মধ্যে সংশ্লিষ্ট দফতর যদি সঠিক উত্তরপত্র প্রকাশ না করে, তাহলে পুলিশের অনুমতি নিয়েই পাবলিক সার্ভিস কমিশনের অফিস অভিযান করবে তারা, সংগঠনের তরফে এমনই জানিয়েছেন ইন্দ্রজিৎ ঘোষ।

65262aca8da38db8353d0737b0962c5e

কলকাতা: নিয়োগ পরীক্ষার মূল্যায়িত উত্তরপত্রের দাবিতে এর আগেও সরব হয়েছিল পিএসসি দুর্নীতিমুক্ত মঞ্চ। আবারও একইভাবে সঠিক উত্তরপত্র প্রকাশের দাবি জানাল তারা। এই মর্মে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানের কাছে চিঠিও লিখেছে তারা। আগামী ১৭ মার্চ বা ১৮ মার্চের মধ্যে সংশ্লিষ্ট দফতর যদি সঠিক উত্তরপত্র প্রকাশ না করে, তাহলে পুলিশের অনুমতি নিয়েই পাবলিক সার্ভিস কমিশনের অফিস অভিযান করবে তারা, সংগঠনের তরফে এমনই জানিয়েছেন ইন্দ্রজিৎ ঘোষ।

চলতি মাসের ৮ তারিখে অনুষ্ঠিত হয়েছে পাবলিক সার্ভিস কমিশনের মিসলেনিয়াস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা। তার উত্তরপত্র প্রকাশিত হয়েছে ১১ মার্চ। সেই উত্তরপত্র ঘিরেই শুরু হয়েছে জল্পনা। সঠিক উত্তরপত্রের দাবিতে চেয়ারম্যানের উদ্দেশে চিঠি লেখা হয়েছে। সেখানে পুনঃপ্রকাশের আবেদন জানানো হয়েছে সংগঠনের তরফে। পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের তরফে ইন্দ্রজিৎ ঘোষ চিঠিতে লিখেছেন, 'কিছু উত্তর নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। তাছাড়া ক্লার্কশিপ, ডব্লিউবিসিএস-সহ অন্যান্য পরীক্ষার উত্তরপত্রের ক্ষেত্রেও পরীক্ষার্থীরা একইরকম বিভ্রান্তির সম্মুখীন হয়েছেন।' এছাড়াও চেয়ারম্যানের প্রতি লেখা ওই আবেদনপত্রে বলা হয়েছে, 'পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সুবিধার্থে যত দ্রুত সম্ভব উক্ত পরীক্ষার সঠিক উত্তরপত্র পুনঃপ্রকাশের আবেদন জানাচ্ছি। আমরা আশাবাদী যে, আগামী পরীক্ষার ক্ষেত্রেই সঠিক উত্তরপত্র প্রকাশের ক্ষেত্রে কর্তৃপক্ষ দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করবে।' চলতি মাসের ১৭ বা ১৮ তারিখের মধ্যেই পুনঃপ্রকাশ করতে হবে সঠিক উত্তরপত্রটি। নইলে অন্য পথ নেবেন বলেও জানিয়েছে তারা। পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চের নেতা ইন্দ্রজিৎ ঘোষ জানিয়েছেন, 'পুনর্মূল্যায়িত উত্তরপত্র যাতে দেয়, তার জন্য দফতরে মেল করা হয়েছে। আগামী ১৭ বা ১৮ মার্চের মধ্যে ডব্লিউবিসিএস, ক্লার্কশিপ, আইডিও এবং মিসলেনিয়াস-এর উত্তরপত্র না দিলে ২৩ বা ২৪ মার্চ পুলিশের অনুমতি নিয়ে পিএসসি অফিস অভিযান করা হবে।' সকলের উদ্দেশ্যে এই আন্দোলনে যোগ দেওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *