কেন থমকে শিক্ষক নিয়োগ? মুখ্যমন্ত্রীর বাড়িতে TET উত্তীর্ণ প্রার্থীদের অবস্থান!

কেন থমকে শিক্ষক নিয়োগ? মুখ্যমন্ত্রীর বাড়িতে TET উত্তীর্ণ প্রার্থীদের অবস্থান!

0316df6bd25203db9f48a4ef2cbda5b4

কলকাতা: কেন্দ্রের সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধিরে জেরে ইতিমধ্যেই ক্ষোভ তৈরি হয়েছে রাজ্য সরকারের কর্মচারীদের মধ্যে। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন অনেকেই। এই পরিস্থিতিতে উচ্চমাধ্যমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার দ্রুত সমাধান করে অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। ১৪ মার্চ এই দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন কালীঘাটে ডেপুটেশন দিলেন তাঁরা।

২০১৫ সালে হয়েছিল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) টেট পরীক্ষা। এই পরীক্ষার ফল প্রকাশিত হয়েছিল পরের বছর সেপ্টেম্বর মাসে। এরপর ২০১৫ সালের ও পূর্ববর্তী টেট (২০১২) উত্তীর্ণরা ইন্টারভিউর জন্য আবেদন করেন। উচ্চমাধ্যমিক চাকরিপ্রার্থীদের তরফে জানানো হয়েছে, 'দীর্ঘ টালবাহানার পর পরীক্ষার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউর মাধ্যমে ২০১৯ সালের ৪ অক্টোবর পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে একটি মেধা তালিকা প্রকাশিত হয়। কিন্তু সেই মেধাতালিকায় বেশ কিছু অনিয়ম ও ত্রুটি বিচ্যুতি থাকায় আইনি জটিলতার সৃষ্টি হয়। দীর্ঘ সময় ধরে হাইকোর্টে মামলাটি চলা সত্ত্বেও কোনও সুরাহা মেলেনি।' এই পরিস্থিতিতে অবিলম্বে মামলার নিষ্পত্তির দাবি জানিয়ে ডেপুটেশন দিলেন মেধাতালিকার অন্তর্ভুক্ত প্রায় ২৫ হাজার চাকরিপ্রার্থী।

ডেপুটেশনে চাকরিপ্রার্থীরা এই মামলার কোনও অগ্রগতি না হওয়ার জেরে শিক্ষাব্যবস্থার বেহাল দশাও তুলে ধরেচেন মুখ্যমন্ত্রীর কাছে। পাশাপাশি ভুগছেন তাঁরাও। এই পরিস্থিতিতে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলাটির দ্রুত সমাধান করে এই নিয়োগের পরবর্তী প্রক্রিয়া যাতে অবিলম্বে শুরু করা যায়, সেই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চেয়েছেন চাকরিপ্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *